• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৩ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

‘মুজিবের বেটি আমগোরে বিল্ডিং ঘর দিব- চিন্তাও করি নাই’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ আগস্ট ২০২১  

Find us in facebook

Find us in facebook

চারদিকে ইটের দেয়াল, লাল সবুজ টিনের ছাউনি তৈরি ঘর দেখে চোখে-মুখে তাদের আনন্দের শেষ নেই। নির্মিত প্রত্যেকটি ঘর যেন ভূমি ও গৃহহীন মানুষের স্বপ্নের ঠিকানা, নির্ভরতার স্থান। 

নতুন এসব ঠিকানায় উঠেই মানুষগুলো দেখতে শুরু করেছে নতুন স্বপ্ন। জমিসহ ঘর পেয়ে খুশি অনেকেই। তারা বলছেন, মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বদলে দিয়েছে তাদের জীবন। 

চলতি বছর ২৩ জানুয়ারিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেদিন লক্ষ্মীপুর জেলায় ভূমি ও গৃহহীন ৩২০টি পরিবারকে ঘর উপহার দেয়া হয়। 

প্রত্যেক পরিবারের জন্য রয়েছে সেমি পাকা দুটি করে কক্ষের ঘর। সাথে থাকছে রান্নাঘর, বাথরুম ও সামনে খোলা বারান্দা। এসব ঘর নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। 

জমিসহ মাথা গোঁজার ঠাঁই পেয়ে রামগতির চর ডাক্তার এলাকার মৃত মুক্তিযোদ্ধা আব্দুস শহিদ এর স্ত্রী বিবি আয়েশা বেগম বলছেন- ‘জীবনে স্বপ্নও দেহি নাই; মুজিবের বেটি আমগোরে বিল্ডিং ঘর দিব- চিন্তাও করি নাই। আল্লাহ্ তাকে হায়াত দারাজ করুন।' 

এলাকার ইউপি চেয়ারম্যান মীর শাহ আলম বলছেন, ‘আজকে জমিতে ঘর তৈরি হয়েছে। সরকারি এ জায়গাগুলো এক শ্রেণির ভূমিদস্যুদের দখলে ছিলো। প্রশাসনের উদ্যোগে জমিগুলো উদ্ধার হয়েছে।’

জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলছেন, এই জেলায় ১৭৮৬ টি ঘর প্রধানমন্ত্রী উপহার দিয়েছেন। ইতোমধ্যে ১ হাজার ঘর নির্মাণ করা হয়েছে। আরও ঘর নির্মাণ চলমান রয়েছে। এর মধ্যে ৩৬ একর খাস জমি উদ্ধার করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here