• বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
খালেদাকে বিদেশে যেতে আইনি প্রক্রিয়া মানতে হবে: পররাষ্ট্রমন্ত্রী ক্ষুদ্র উদ্যোক্তা ও কর্মসংস্থানে ১৫ কোটি ডলার ঋণ দিচ্ছে এডিবি মূল্যায়ন ও অগ্রগতিতে প্রথম গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট এনবিআর উন্নয়ন কর্মসূচি বাস্তবায়নে নিরলস কাজ করছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের সম্ভাবনাময় খাতে বিনিয়োগ করবে তুরস্ক

যানজট কমাতে খুলে দেওয়া হলো রাজধানীর ১০ ইউটার্ন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২১  

Find us in facebook

Find us in facebook

রাজধানীতে যানজট কমাতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে নির্মিত ১০ ইউটার্ন খুলে দেওয়া হয়েছে। শনিবার এসব ইউটার্ন ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়।

ঢাকার তেজগাঁও, উত্তরা, বনানী ও মহাখালী এলাকার যানজট কমাতে ১১টি ইউটার্ন নির্মাণ করেছে ডিএনসিসি। এরমধ্যে ১০টা খুলে দেওয়া হলো আজ।

ডিএনসিসি জানিয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাস্তবায়নাধীন ‘ঢাকার তেজগাঁও সাতরাস্তা মোড় থেকে উত্তরা হাউজবিল্ডিং পর্যন্ত ১১টি ইউটার্ন নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় ইউটার্নসমূহ যানবাহন ব্যবহারের জন্য উন্মুক্ত দেওয়া হয়েছে।

ইউটার্নগুলো উত্তরা রাজলক্ষী এর সামনে, উত্তরা র‌্যাব-১ অফিস, ফ্লাইং ক্লাব কাওলা, বনানী ওভারপাস, বনানী আর্মি স্টেডিয়ামের সামনে, বনানী চেয়ারম্যান বাড়ি, মহাখালী আমতলী, মহাখালী বাস টার্মিনালের সামনে, তেজগাঁও নাবিস্কো মোড় এবং সাতরাস্তার বিজি প্রেস এলাকায় নির্মাণ করা হয়েছে।

নেভি হেডকোয়ার্টারের শাখা রাস্তা, বনানী ২৭ নং রোড, বনানী কাকলী, বনানী ১১ নং রোড, মহাখালী আমতলী মোড়, তেজগাঁও কোহিনুর মোড়, লাভ রোড মোড় এলাকায় নিরবচ্ছিন্ন ও সুষ্ঠু যানবাহন চলাচলের স্বার্থে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের সহযোগিতায় রাইট টার্নিং (ডানে মোড়) বন্ধ রাখা হবে বলে জানিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টরা বলেন, ঢাকাসহ সারাদেশের যানজট কমাতে নিরলস পরিশ্রম করে যাচ্ছে সরকার। এ লক্সে সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। তারই অংশ হিসেবে শনিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উদ্যোগে নির্মিত ১০ ইউটার্ন খুলে দেওয়া হয়েছে

Place your advertisement here
Place your advertisement here