• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

মুজিবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর `বজ্রকণ্ঠ` ভাস্কর্যের উদ্বোধন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর 'বজ্রকণ্ঠ' ভাস্কর্য উদ্বোধন হয়েছে। গতকাল বুধবার নগরের হালিশহর বড়পোল চত্বরে এর উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় মেয়র বলেন, 'ভাস্কর্যটিতে বঙ্গবন্ধুর চিরচেনা ভঙ্গিতে 'বজ্রকণ্ঠ' ভাষণের অভিব্যক্তিকে ফুটিয়ে তোলা হয়েছে। বাংলাদেশ আজ যখন শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতিতে এগিয়ে চলছে তখন এলো মহান স্থপতি, জাতির পিতার জন্মশতবার্ষিকী।'

সিটি মেয়র বলেন, 'স্বাধীন বাংলাদেশ প্রায় পঞ্চাশ বছর পার করতে চলেছে। জাতির অতীত গৌরবময় পর্বকে নতুন প্রজন্মের সামনে মূর্ত করে তুলে ধরতেই 'বজ্রকণ্ঠ' শিরোনামের এই ভাস্কর্য প্রাসঙ্গিক হয়ে ওঠে, যা প্রজন্মের পর প্রজন্মকে উদ্দীপ্ত করবে নিঃসন্দেহে। একটি দেশের শিল্প-সংস্কৃতিতে ভাস্কর্যও একটি শক্তিশালী ও গুরুত্বপূর্ণ মাধ্যম।' সিটি করপোরেশন সূত্র জানায়, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ভাস্কর্যটির নকশা তৈরি ও নির্মাণ করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক আতিকুল ইসলাম। ভাস্কর্য নির্মাণ, বেদি তৈরি ও চত্বরের সৌন্দর্যবর্ধনে ব্যয় করা হয়েছে ৮৭ লাখ ৭০ হাজার টাকা। মাটি থেকে ভাস্কর্যটির উচ্চতা ২৭ ফুট। নগরের বড়পোল এলাকায় ভাস্কর্য চত্বরটি ফুলের গাছ ও বিভিন্ন উদ্ভিদের সমন্বয়ে সজ্জিত করা হয়েছে।
ভাস্কর্য উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন কাউন্সিলর এইচ এম সোহেল, নাজমুল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, এরশাদ উল্লাহ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আফরোজা কালাম, চসিক প্রধান প্রকৌশলী লেফটেন্যান্ট কর্নেল সোহেল আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম প্রমুখ।

নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর পরিচিতি ও স্মরণীয় করে রাখতে সিটি করপোরেশন এ উদ্যোগ নেওয়া হয় বলে জানানো হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here