• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে: কেসিসি মেয়র 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সরকারী নির্দেশনা অনুযায়ী খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে। সরকার দেশের রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের জন্য পাঁচ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। পঞ্চাশ শতাংশ নগদ এবং বাকি অর্ধেক মুনাফাভিত্তিক সঞ্চপত্রের মাধ্যমে পরিশোধ করা হবে।

মেয়র শনিবার দুপুরে নগর ভবনের সম্মেলন কক্ষে খুলনার রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহের সিবিএ ও ননসিবিএ শ্রমিক নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মতবিনিময় সভায় খুলনার সাতটি রাষ্ট্রায়ত্ত পাটকলের সিবিএ ও ননসিবিএ শ্রমিক নেতৃবৃন্দ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খালিশপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম বাশার, মহানগর আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

সিটি মেয়র আরও বলেন, সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকবান্ধব। তিনি শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। সরকার এবং প্রাইভেট পাবলিক পার্টনারশিপের (পিপিপি) মাধ্যমে মিলগুলো চালু থাকবে। পিপিপি’র আওতায় আধুনিকায়ন করে এ সকল পাটকলকে উৎপাদনমুখী করা হবে। যারা সুস্থ, সক্ষম শ্রমিক তাদের দিয়েই মিলগুলো চালানো হবে। শ্রমিকদের গ্র্যাচুইটি ও প্রভিডেন্ট ফান্ডের অর্থ চাকরিবিধি অনুযায়ী পরিশোধ করা হবে। পাশাপাশি নির্ধারিত হারে গোল্ডেন হ্যান্ডশেকের সুবিধাও পাবেন।

Place your advertisement here
Place your advertisement here