• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মাথার চুল বিক্রির মিথ্যা তথ্য প্রচার: ৩ জনের বিরুদ্ধে মামলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

সাভারে মাথার চুল বিক্রি করে শিশু খাদ্য কেনা সংক্রান্ত মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক ছাত্রলীগ কর্মী। গত বৃহস্পতিবার রাতে সাভার থানা ছাত্রলীগের কর্মী রাজিম ভুঁইয়া মিশু বাদী হয়ে সাভার মডেল থানায় তিনজনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

মামলায় ‘সেইভ সাভার’ ফেসবুক আইডির অ্যাডমিন রাজিব মাহমুদ (৩২), স্থানীয় সাপ্তাহিক নিউজ গার্ডেন পত্রিকার সম্পাদক ও প্রকাশক ওমর ফারুক (৪০) এবং সাবেক ছাত্রদল নেতা ওবায়দুর রহমান অভিকে (৫০) আসামি করা হয়েছে।

বাদী বলেন, অভাবের তাড়নায় চুল বিক্রি করার ঘটনাটি মিথ্যা। এই ঘটনা প্রকাশ হওয়ার আগেও তার লোকজন ওই নারীকে ত্রাণ দিয়েছিল। সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করার জন্য ‘সেইভ সাভার’ নামে ফেসবুক আইডিতে এর অ্যাডমিন রাজিব মাহমুদ মাথার চুল বিক্রি করে শিশুর দুধ কেনার একটি মিথ্যা পোষ্ট করেন। এরপরই ওবায়দুর রহমান অভি ওই নারীকে খাদ্যসামগ্রী দিতে যায়। যা ফেসবুকে লাইভ করেন ওমর ফারুক।

তিনি আরও বলেন, উপজেলা প্রশাসন, উপজেলা চেয়ারম্যান নিরবচ্ছিন্নভাবে ত্রাণ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বাদী মনে করেন, সরকারের ভাবমর্যাদা ক্ষুন্ন করার লক্ষ্যে তারা অনলাইনের মাধ্যমে মিথ্যা সংবাদ প্রকাশ করে দেশে বিভ্রান্তি ছড়াচ্ছে। সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. জাকারিয়া হোসেন মামলা নথিভুক্ত হওয়ার কথা জানান।

প্রসঙ্গত, এর আগে স্থানীয় প্রশাসনের তদন্তে বেরিয়ে এসেছে চুল বিক্রির প্রকৃত ঘটনাটি। প্রায় দেড় মাস আগেই সে তার চুল বিক্রি করে। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান জুম্মন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাথার চুল বিক্রি করে শিশুর দুধ কেনার সংবাদটি বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশের পর তদন্তে নামে উপজেলা প্রশাসন। 

তদন্তে জানা যায়, ওই মহিলা প্রায় দেড় মাস পূর্বেই তার চুল কেটে বিক্রি করেন এবং করোনা দুর্যোগের জন্য অর্থকষ্টে তিনি চুল বিক্রয় করেননি। চুল বিক্রি করে দুধ কেনার ঘটনাটি সাজানো।

Place your advertisement here
Place your advertisement here