ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুসরণ করে করোনা রোগীদের জন্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী হিসেবে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের তৈরি ২৫০টি ভেন্টিলেটর সংগ্রহ করেছে
  • রোববার   ২৫ জুলাই ২০২১ ||

  • শ্রাবণ ১০ ১৪২৮

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন শুরু ২৮ জুলাই ফেসবুক ও হোয়াটসঅ্যাপের বিকল্প আসছে বাংলাদেশে সরকারি চাকুরেদের সম্পদের হিসাব দিতে হবে, বিধিমালা কার্যকরে উদ্যোগ দেশের মানুষের পুষ্টি নিরাপত্তায় হচ্ছে পুষ্টি বাগান পশুর নাড়ি-ভুঁড়ি রফতানি করে বছরে আয় ৩২০ কোটি টাকা

ঠাকুরগাঁওয়ে ৫ টাকায় ঈদ বাজার 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

ঠাকুরগাঁওয়ে ৫ টাকায় ছয় সদস্যের পরিবারের জন্য ঈদের বাজার করতে পেরে খুশি নিলুফা। নিলুফার মতো জেলার এক হাজার পরিবার ৫ টাকায় ঈদের বাজার করেছে।

বুধবার (১২ মে) দুপুর ১২টায় ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে জুলুমবস্তি (সহায়) নামে একটি মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন ৫ টাকায় ঈদ বাজারের আয়োজন করে। ঈদ বাজারের মধ্যে রয়েছে- সেমাই, দুধ, চিনি, তেল, বিস্কুট, চাল এবং একটি মুরগি। 

নিলুফা বেগম জানান, তার পরিবারে সদস্য ছয়জন। তার স্বামী ও সন্তান দিনমজুরের কাজ করত। করোনা মহামারিতে স্বামী-সন্তান বেকার বসে আছে। এমন অবস্থায় দু’বেলা খাবার জুটছে না। ঈদের জন্য আলাদা করে সেমাই-চিনি কেনা সম্ভব ছিল না। তবে জুলুমবস্তির এই ৫ টাকার বাজারের জন্য এবার ঈদে ভালো খাবার খেতে পারবে।

জুলুমবস্তির বাজার থেকে সহায়তা নেওয়া মনসুর বলেন, আমি আজ অনেক খুশি। ভেবেছিলাম এবার ঈদে সন্তানদের সেমাই খাওয়াতে পারব না। তবে এদের সহযোগিতায় শুধু সেমাই না, পোলাও মাংস খাওয়াতে পারব। 

সংগঠনটির সভাপতি সুজন খান বলেন, ঈদের দিন কর্মহীন মানুষ যেন পরিবার-পরিজন নিয়ে খেয়ে আনন্দে দিন কাটাতে পারে তাই পাঁচ টাকায় ঈদ সামগ্রী দিচ্ছি। সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ সামগ্রী তুলে দিয়েছি আমরা। ঈদ সামগ্রী হিসেবে প্রত্যেককে চাল, সেমাই, তেল, দুধ, চিনি ও সবজি দেওয়া হয়েছে। আর ঈদ উপহার পেয়ে খুশি সাধারণ মানুষ। 

তবে এই পাঁচ টাকা কেন নেওয়া হচ্ছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেয়েছি অসহায় মানুষরা যেন ক্রয় করে নেওয়ার অনুভূতি পায়। তারা বিষয়টি দান হিসেবে নিক সেটা আমরা চাই না। তাই এই নামমাত্র পাঁচ টাকা নেওয়া হয়েছে। 

উল্লেখ্য, করোনার শুরু থেকেই অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে সংগঠনটি। এ ছাড়া সংগঠনটি দেশে করোনা শনাক্তের পর থেকে বন্ধুদের সহায়তা নিয়ে জেলা শহরের সমবায় মার্কেট চত্বরে বাজার মূল্যের চেয়ে শতকরা ৩০ ভাগ কমে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার খুলে অসহায়, দরিদ্রদের মাঝে বিক্রি করে। এতে ধীরে ধীরে বিত্তবানরা তাদের পাশে এগিয়ে আসে। ফলে ৩০ ভাগ কমে নিয়মিত বাজার পরিচালনা করে সংগঠনের সদস্যরা। তাদের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মানুষ তাদের পাশে থেকে সংগঠনের সদস্যদের দিয়ে সদরের ইউনিয়ন পর্যায়েও ৩০ ভাগ কমে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার পরিচালনা করায়।

Place your advertisement here
Place your advertisement here