• বৃহস্পতিবার   ১৩ মে ২০২১ ||

  • বৈশাখ ৩০ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭:১৫ মিনিটে জাতির উদ্দেশ্যে শুভেচ্ছা ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসহায়-দুস্থ মানুষের কল্যাণে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সরকার হিলি বন্দরে ৪দিন আমদানি-রপ্তানি বন্ধ নীলফামারীতে শতাধিক শিশু পেল ঈদ উপহার এসপির ঈদ উপহার ও খাবার পেল রংপুরের সেই বৃদ্ধা

হাসপাতালগুলোতে কোনো অক্সিজেন সঙ্কট নেই: অ্যাটর্নি জেনারেল 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১  

Find us in facebook

Find us in facebook

হাসপাতালগুলোতে কোনো অক্সিজেন সঙ্কট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আদালতকে এ তথ্য জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গতকাল মঙ্গলবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চকে তিনি এ তথ্য দেন। আদালতে অ্যাডভোকেট ইশরাত হাসান করোনায় অক্সিজেন সঙ্কটরে বিষয়টি তুরে ধরেন।

তিনি সীমিত সময়ের জন্য শিল্প-কারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ রেখে শুধু হাসপাতাল ও মেডিকেলকলেজগুলোতে রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের নির্দেশনা চান। তিনি বলেন, ভারতে করোনাকালে শিল্প-কারখানায় অক্সিজেন সাপ্লাই বন্ধ রেখে শুধুমাত্র হাসপাতাল ও মেডিকেল সেন্টারে সাপ্লাই দিচ্ছে। অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহেরও আবেদন জানান।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী বলেন, দেশে অক্সিজেনের কোনো সঙ্কট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। কারখানাগুলোতে পর্যাপ্ত গ্যাস সরবরাহ রয়েছে।

আদালত তখন বলেন, সরকার যেহেতু অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে ও অক্সিজেনের সঙ্কট নেই বলে জানাল সরকারপক্ষ। তাই আমরা এখন পরিস্থিতি পর্যবেক্ষণ করব। মানুষের জীবন বাঁচানো সবার আগে। প্রয়োজন হলে আদালত অবশ্যই বিষয়টি দেখবে।

Place your advertisement here
Place your advertisement here