সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৪ ১৪২৬   ১১ রবিউস সানি ১৪৪১

Find us in facebook
৫১

হাবিপ্রবি`র ভর্তি পরীক্ষা শুরু

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

আজ ২ ডিসেম্বর সকাল ৯.০০ টা থেকে “ডি” ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি)এর ভর্তি পরীক্ষা। আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন মোট চারটি শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকালের দুটি শিফটের ভর্তি পরীক্ষার বিভিন্ন হল পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম, এসময় তার সাথে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডাঃ মোঃ ফজলুল হক। এ সময় তিনি পরীক্ষার্থীদের পাশাপাশি অবিভাবকদের সাথে কথা বলে তাদের থাকা খাওয়ার ব্যাপারেও খোঁজ খবর নেন।  

পরিদর্শন শেষে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা অত্যন্ত সুন্দর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে, এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি, উপস্থিতির হার প্রাথমিকভাবে ৭০-৮০% বলে বলে ধারণা করা হচ্ছে। তিনি বলেন পুরো ক্যাম্পাসকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে, ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কয়েকটি ভ্রাম্যমাণ টিম ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাহিরের বিভিন্ন হোটেল ও মেস পর্যবেক্ষনে রেখেছে। প্রক্সির কোন খবর পাওয়া গেলে সাথে সাথে ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত। তিনি আরও বলেন এবারের ভর্তি পরীক্ষাকে ঘিরে প্রথমবারের মতো অবিভাবকদের জন্য বসার ব্যবস্থা, অস্থায়ী ওয়াসরুম, স্পেশাল বাস সার্ভিসসহ সুন্দর কিছু উদ্যোগ নেয়া হয়েছে। এ ব্যাপারে তিনি সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, হাবিপ্রবি পরিবার, সাংবাদিকসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষার জন্য প্রয়োজনীয় কাগজপত্রের সাথে প্রত্যেক পরীক্ষার্থীকে সদ্য তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে। আসন বিন্যাসসহ ভর্তি পরীক্ষা সক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ পাওয়া যাবে ।

এবারের ভর্তি পরীক্ষায় ৮টি অনুষদের অধীনে মোট ২০০৫ আসনের বিপরীতে আবেদন করেছেন ৯৬ হাজার ৭২৩ জন। গড়ে প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪৮ জন শিক্ষার্থী।

আগামীকাল চারটি শিফটে অনুষ্ঠিত হবে “এ” ইউনিটের ভর্তি পরীক্ষা।

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
Place your advertisement here
Place your advertisement here
এই বিভাগের আরো খবর