ব্রেকিং:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৬ জন মারা গেছেন। একই সময়ে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ১ হাজার ৯০৮ জন
  • রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
১৫ লাখ কৃষককে বিনামূল্যে হাইব্রিড বীজ দেবে সরকার দিনাজপুরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত করোনার ভ্যাকসিন মানুষ সহজেই পাবে- সেতুমন্ত্রী বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্রের জবাব দেবে জনগণ- মুক্তিযুদ্ধমন্ত্রী পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে রোডম্যাপ সরকারের

সেনাবাহিনীর শতাধিক সাইক্লিস্টের মিঠাপুকুর অতিক্রম

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

মুজিববর্ষ স্মরণীয় করে রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে শুরু হয়েছে মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন। দেশের উত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে যাত্রা শুরু করা সাইক্লিস্টরা  ১০১০ কিলোমিটার পাড়ি দিয়ে ৬ ডিসেম্বর টেকনাফে পৌছার কথা।

শুক্রবার সকাল ১০ টায় সাইক্লিস্টদের দলটি  মিঠাপুকুরে এসে পৌঁছায়। পরে সকাল ১১ টায় বগুড়ার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এর আগে গত রোববার (৮ নভেম্বর) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা সীমান্তের জিরো লাইনে মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এর উদ্বোধন করেন।


 ‘তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত সাইকেলে ১০১০ কিলোমিটার দীর্ঘ পথ পাড়ি দেয়ার দুঃসাহসিক প্রয়াস সাইক্লিং এক্সপেডিশন। জাতির পিতার জন্ম শতবর্ষের চেতনাকে ধারণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সব ফরমেশনের ১০০ জন সাইক্লিস্টের অংশগ্রহণে এই বছরকে আরও তাৎপর্যপূর্ণ করে তোলার প্রচেষ্টা করা হয়েছে। একই সঙ্গে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য ৭১ জন সাইক্লিস্ট এই এক্সপেডিশন চলমান রাখবে। দলে আরও ২৯ জন রিজার্ভ সাইক্লিস্ট রয়েছে'।


আগামী ৬ ডিসেম্বর টেকনাফে মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন শেষ হওয়ার কথা। এর আগে রংপুর হতে বগুড়া, সাভার, ঢাকা, কুমিল্লা, চট্টগ্রাম ও রামু হয়ে টেকনাফে পৌঁছাবে সাইক্লিং এক্সপেডিশনে অংশ নেয়া সাইক্লিস্টরা।

Place your advertisement here
Place your advertisement here