ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের আইসোলেশনে ভর্তি ৫ রোগীর দেহে কোভিড-১৯ পাওয়া যায়নি ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের অনুরোধ প্রধানমন্ত্রীর সব কিছু বিবেচনা করে ছুটি সীমিত আকারে বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান করোনা রোধে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে বসেই মিলছে স্বাস্থ্যসেবা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: পলক এবার চীনের সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা!
৬৪৯

সুতি শাড়ির যত্নে করণীয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

শাড়িতেই নারী, নিশ্চয় শুনেছেন! একজন নারীকে শাড়িতে যতটা সুন্দর দেখায়, তা অন্য কোনো পোশাকে দেখায় না। বিশেষ করে সুতি শাড়ি প্রত্যেক নারীরই পছন্দের। কারণ এটি খুবই আরামদায়ক।

তাইতো এর চাই একটু বাড়তি যত্ন। তবেই আপনার পছন্দের শাড়িটি টিকিয়ে রাখা যাবে বছরের পর বছর। তাও একদম সতেজ ভাবে। জানেন কি, আলমারিতে শাড়ি রেখে দেয়া মানেই তা যত্নে থাকা নয়। এর জন্য জানা প্রয়োজন ঠিক কীভাবে সুতি শাড়িটি রাখা উচিত। ঠিকমতো যত্ন নিতে পারলে কিন্তু এই সুতি শাড়িই হয়ে উঠবে আপনার আকর্ষণের কেন্দ্রবিন্দু। চলুন তবে জেনে নেয়া যাক সুতি শাড়ির যত্নে কিছু প্রয়োজনীয় তথ্য-
 
> প্রথমবার সুতি শাড়ি ধোয়ার সময় হাল্কা গরম পানিতে বিট লবণ মিশিয়ে নিন। তারপর ১৫ থেকে ২০ মিনিট ভিজিয়ে রাখুন। এবার ধুয়ে ফেলুন। এর ফলে শাড়ির রঙ নষ্ট হবে না।

> সুতি শাড়িটি নিশ্চয় ঘামে ভেজে? তাই ঘামে ভেজা শাড়িটি কখনোই না ধুয়ে রেখে দেবেন না। এতে শাড়িতে ফাঙ্গাস জমে, শাড়ি নষ্ট হয়। এর জন্য পানিতে খানিকটা রিঠা মিশিয়ে তাতে কিছুক্ষণ শাড়ি ভিজিয়ে রাখুন। তারপর শুকানোর জন্য মেলে দিন। এতে শাড়ি সতেজ থাকবে এবং অনেক বছর টিকবে।

> সুতি শাড়ি ধোয়ার সময় প্রতিবারই অবশ্যই তাতে হালকা মাড় দিন। এতে শাড়ি ম্যাড়ম্যাড়ে হবে না।

> একটু সময় নিয়ে শাড়ি আয়রন করে নিন। এরপর ভাঁজ করে হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখুন।

 ছোটখাটো এই বিষয়গুলো কাজে লাগালেই আপনার পছন্দের সুতি শাড়িটিকে দীর্ঘদিন টিকিয়ে রাখা সম্ভব হবে।

Place your advertisement here
Place your advertisement here
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর