ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু এসব তথ্য নিশ্চিত করে বলেন- রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৫ জন, গাইবান্ধায় ৬, কুড়িগ্রামে ২ এবং লালমনিরহাটে ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৯১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।
  • মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রংপুরে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত মুক্তিযোদ্ধার মৃত্যু অনুমতি দেয়া পাঁচ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কোভিড-১৯ পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর ২০২০ সালে নিবন্ধিত হজযাত্রীদের জন্য ৮ নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় বন্যার সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোজ খবর নিচ্ছেন-পানিসম্পদ উপমন্ত্রী মানবদেহে কোভিড ভ্যাকসিনের সফল প্রয়োগের দাবি রাশিয়ার!
৭০৪

সুতি শাড়ির যত্নে করণীয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

শাড়িতেই নারী, নিশ্চয় শুনেছেন! একজন নারীকে শাড়িতে যতটা সুন্দর দেখায়, তা অন্য কোনো পোশাকে দেখায় না। বিশেষ করে সুতি শাড়ি প্রত্যেক নারীরই পছন্দের। কারণ এটি খুবই আরামদায়ক।

তাইতো এর চাই একটু বাড়তি যত্ন। তবেই আপনার পছন্দের শাড়িটি টিকিয়ে রাখা যাবে বছরের পর বছর। তাও একদম সতেজ ভাবে। জানেন কি, আলমারিতে শাড়ি রেখে দেয়া মানেই তা যত্নে থাকা নয়। এর জন্য জানা প্রয়োজন ঠিক কীভাবে সুতি শাড়িটি রাখা উচিত। ঠিকমতো যত্ন নিতে পারলে কিন্তু এই সুতি শাড়িই হয়ে উঠবে আপনার আকর্ষণের কেন্দ্রবিন্দু। চলুন তবে জেনে নেয়া যাক সুতি শাড়ির যত্নে কিছু প্রয়োজনীয় তথ্য-
 
> প্রথমবার সুতি শাড়ি ধোয়ার সময় হাল্কা গরম পানিতে বিট লবণ মিশিয়ে নিন। তারপর ১৫ থেকে ২০ মিনিট ভিজিয়ে রাখুন। এবার ধুয়ে ফেলুন। এর ফলে শাড়ির রঙ নষ্ট হবে না।

> সুতি শাড়িটি নিশ্চয় ঘামে ভেজে? তাই ঘামে ভেজা শাড়িটি কখনোই না ধুয়ে রেখে দেবেন না। এতে শাড়িতে ফাঙ্গাস জমে, শাড়ি নষ্ট হয়। এর জন্য পানিতে খানিকটা রিঠা মিশিয়ে তাতে কিছুক্ষণ শাড়ি ভিজিয়ে রাখুন। তারপর শুকানোর জন্য মেলে দিন। এতে শাড়ি সতেজ থাকবে এবং অনেক বছর টিকবে।

> সুতি শাড়ি ধোয়ার সময় প্রতিবারই অবশ্যই তাতে হালকা মাড় দিন। এতে শাড়ি ম্যাড়ম্যাড়ে হবে না।

> একটু সময় নিয়ে শাড়ি আয়রন করে নিন। এরপর ভাঁজ করে হ্যাঙ্গারে ঝুলিয়ে রাখুন।

 ছোটখাটো এই বিষয়গুলো কাজে লাগালেই আপনার পছন্দের সুতি শাড়িটিকে দীর্ঘদিন টিকিয়ে রাখা সম্ভব হবে।

Place your advertisement here
Place your advertisement here