ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
২২

সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হবে- প্রধানমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাসের কারণে বিশ্ব এখন আতঙ্কগ্রস্ত। এই ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিশেষজ্ঞদের উপদেশ আমাদের মেনে চলতে হবে। আমাদের যতদূর সম্ভব মানুষের ভিড় এড়িয়ে চলতে হবে। যাঁরা করোনাভাইরাস-আক্রান্ত দেশ থেকে স্বদেশে ফিরেছেন, সেসব প্রবাসী ভাইবোনদের কাছে অনুরোধ -আপনাদের হোম কোয়ারেন্টাইন বা বাড়িতে সঙ্গ-নিরোধসহ যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো অক্ষরে অক্ষরে মেনে চলুন। 

সন্ধ্যা সাড়ে সাতটায় স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী এ ভাষণ দেন। ভাষণের বড় অংশ জুড়েই আছে করোনাভাইরাস সংক্রান্ত সরকারের নেয়া সিদ্ধান্ত, ব্যবস্থা ও করনীয় নিয়ে দিক নির্দেশনা। তিনি বলেন, মাত্র ১৪দিন আলাদা থাকুন। আপনার পরিবার, পাড়াপ্রতিবেশি, এলাকাবাসী এবং সর্বোপরি দেশের মানুষের জীবন বাঁচানোর জন্য এসব নির্দেশনা মেনে চলা প্রয়োজন।

কয়েকটি স্বাস্থ্যবিধি মেনে চললে করোনাভাইরাস প্রতিরোধ সহজ হবে। ঘনঘন সাবান-পানি দিয়ে হাত ধুতে হবে। হাঁচি-কাশি দিতে হলে রুমাল বা টিস্যু পেপার দিয়ে নাক-মুখ ঢেকে নিবেন। যেখানে-সেখানে কফ-থুথু ফেলবেন না। করমর্দন বা কোলাকুলি থেকে বিরত থাকুন। যতদূর সম্ভব ঘরে থাকবেন। অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না। বাইরে জরুরি কাজ সেরে বাড়িতে থাকুন। মুসলমান ভাইয়েরা ঘরেই নামাজ আদায় করুন এবং অন্যান্য ধর্মের ভাইবোনদেরও ঘরে বসে প্রার্থনা করার অনুরোধ জানাচ্ছি। 

আই.ই.ডি.সি.আর-এর হটলাইন নম্বর খোলা হয়েছে। এছাড়া সোসাইটি অব ডক্টরস তাদের ৫০০টি নম্বর উন্মুক্ত করে দিয়েছে। করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ঐসব নম্বরে যোগাযোগ করুন। সরকার চিকিৎসার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

Place your advertisement here
Place your advertisement here
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর