ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৪ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩৯ জনে। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
আমরা শক্তিশালী বৈশ্বিক অংশীদারিত্বের অপেক্ষায়- প্রধানমন্ত্রী সব মাধ্যমিক স্কুলে হবে ডিজিটাল একাডেমি- প্রধানমন্ত্রী করোনাকালে রপ্তানির সম্ভাবনা বাড়ছে ইউরোপে ন্যাশনাল সার্ভিস কর্মসূচিতে প্রশিক্ষণ নিয়েছে ২২ লাখের বেশি মানুষ আবাসন শিল্পে সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে পদ্মা সেতু
২৬

সারাদেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি রোধে অভিযান 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

ঢাকাসহ সারাদেশে পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি রাখায় অভিযান পরিচালনা করে ১৫২টি প্রতিষ্ঠানকে ৮ লাখ ৭২ হাজার ৫ শত টাকা জরিমানা ও আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকাসহ বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে ৪৬টি টিম বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালকের ক্ষমতাবলে ঢাকা মহানগরীর শ্যামবাজার, কাওরান বাজার, মোহাম্মদপুরের কৃষি মার্কেট, শান্তিনগর বাজার ও মালিবাগ বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

তদারকিকালে পেঁয়াজ, আদা, আলু ও চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করেন। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারা দেশ ১৫২টি প্রতিষ্ঠানকে ৮ লাখ ৭২ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। সেই সঙ্গে টিসিবি কর্তৃক ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) মনিটরিং করেন।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, ভোক্তা স্বার্থ সংরক্ষণে সারা দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অধিদফতর তদারকি ও সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করছে।

দেশে পেঁয়াজ ,আদা, আলু, চালসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ ও সরবরাহ রয়েছে। তাই ন্যায্যমূল্যে পণ্য ক্রয়-বিক্রয়ের জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, সকল ধরনের পাইকারি ও খুচরা ব্যবসায়ীকে অবশ্যই নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে।

Place your advertisement here
Place your advertisement here
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর