ব্রেকিং:
নীলফামারীতে চীনা নাগরিকসহ উত্তরা ইপিজেডের ৮জন করোনা আক্রান্ত রংপুরে হাজার ছাড়াল করোনা আক্রান্তের সংখ্যা রংপুরের পীরগাছায় পানিতে ডুবে শিশুর মৃত্যু রংপুরে শিক্ষার্থীদের প্রতি বাড়িওয়ালাদের মানবিক হওয়ার আহ্বান জুন মাসে গাইবান্ধা জেলায় করোনায় আক্রান্ত ২১০, সুস্থ ৮৮ দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ১ হাজার ৯৬৮ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১১৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৩৯১ জন। ভূরুঙ্গামারীতে নতুন করে আরো একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত ওই ব্যক্তির নাম মঞ্জুরুল আলম (৪৩)। তিনি ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অফিস সহকারী পদে কর্মরত।
  • শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ১৯ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনায় দুস্থদের পাশে শেখ হাসিনা পাকিস্তানে চীনা সেনা মোতায়েন! কারাদণ্ড হতে পারে শাকিব খানের ওয়ানডেতে শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব ভূরুঙ্গামারী ইউএনও অফিসের একজন করোনায় আক্রান্ত
৭৯

মহানগর আ.লীগ সম্মেলন

সভাপতি বজলুর, সম্পাদক এসএম মান্নান কচি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন এসএম মান্নান কচি। অন্যদিকে দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হয়েছেন আবু আহম্মেদ মান্নাফি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন হুমায়ুন কবির। 

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটশনে ঢাকা মহানগর আওয়ামী লীগের ১ম সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে প্রথম অধিবেশন সকাল ৯টার পরে শুরু হয় সোহরাওয়ার্দী উদ্যানে। 

সভাপতি পদে মোট ১৫ জনের নাম প্রস্তাব করা হয়। এরমধ্যে ঢাকা মহানগর উত্তরের ৭ জন, দক্ষিণে সভাপতি পদে ৮ জন। উত্তর ও  দক্ষিণের সাধারণ সম্পাদক প্রার্থী ২২ জন এর মধ্যে উত্তরের ৯ জন এবং দক্ষিণের ১৩ জনের নাম প্রস্তাব করা হয়।

ঢাকা মহানগর উত্তর সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবরণী:

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন বজলুল রহমান। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হয়েছিলেন শেখ বজলুর রহমান। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি,যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছিলেন। মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, ৪৬ নং ওয়ার্ড (বর্তমান ৩৩) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  ৪৬ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন এসএম মান্নান কচি। অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগের সভাপতি (১৯৮৩-৮৪)। ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যকরী সদস্য(১৯৯৭) এবং  ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক (২০০২) হিসেবে দায়িত্ব পালন করেন এসএম মান্নান কচি।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিবরণী:

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছিলেন আবু আহম্মেদ মান্নাফী। ১৯৬৭ সালে ওয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ দিয়ে আওয়ামী রাজনীতিতে পথচলা শুরু। ১৯৬৪ সালে সাম্প্রদায়িক দাঙ্গার বিরুদ্ধে জনমত সৃষ্টির সময় বঙ্গবন্ধুর সঙ্গে তার দেখা হয়। মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ মান্নাফী ১৯৭১ সালে ৩ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৯২ সালে থেকে তিনি সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে সভাপতির দায়িত্ব পালন করেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন মো. হুমায়ুন কবির। এর আগে বৃহত্তর লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের (১৯৯২-২০১৬) দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ১৯৯৪ থেকে ২০০২ এবং ২০০২ থেকে ২০১১ পর্যন্ত দুই মেয়াদে ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর এবং ২০১৫ থেকে এখনপর্যন্ত ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর