ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের আইসোলেশনে ভর্তি ৫ রোগীর দেহে কোভিড-১৯ পাওয়া যায়নি ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের অনুরোধ প্রধানমন্ত্রীর সব কিছু বিবেচনা করে ছুটি সীমিত আকারে বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান করোনা রোধে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে বসেই মিলছে স্বাস্থ্যসেবা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: পলক এবার চীনের সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা!
১২০

সকালে এই কাজটি করলে চিরকাল ত্বকে ফুটে থাকবে স্নিগ্ধতা 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

বাইরের ধুলাবালি আর অসচেতন খাদ্যাভ্যাস ত্বকের স্নিগ্ধতা নষ্ট করে দেয়। সঙ্গে ত্বকে বলিরেখাও দেখা দেয়। জানেন কি, এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে সকালের একটি কাজই যথেষ্ট। এই কাজটি করলে চিরকাল ত্বকে ফুটে থাকবে স্নিগ্ধতা। দূর হবে বলিরেখাও। নিশ্চয় জানতে ইচ্ছে করছে কাজটি কি? দেরি না করে চলুন তবে জেনে নেয়া যাক সেই উপায়টি-

প্রয়োজনীয় উপাদান

সাত চা চামচ চা পাতা, ১২ ফোঁটা লেবুর রস, ১ লিটার পানি।

যেভাবে তৈরি করবেন  

প্রথমে চুলায় একটি পাত্রে ১ লিটার পানিতে চা পাতা দিয়ে জ্বাল দিন। চায়ের লিকার মাঝারি ধরণের গাঢ় করে নিন। এবার লিকার নামিয়ে ঠাণ্ডা করে নিন। ঠাণ্ডা হয়ে গেলে এতে লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। তারপর বরফের ট্রে তে মিশ্রণটি ঢেলে ফ্রিজে রেখে বরফ জমতে দিন। সম্ভব হলে এই কাজটি রাতেই সেরে ফেলুন। তাতে পুরো রাতে বরফ ভালোভাবে জমে যাবে।

ব্যবহার পদ্ধতি

সকালে ঘুম থেকে উঠে প্রথমে মুখ ভালোভাবে ধুয়ে নিন। ইচ্ছে হলে প্রাকৃতিক একটি স্ক্রাবার দিয়ে ত্বক পরিষ্কার করে নিতে পারেন। তারপর বানিয়ে রাখা বরফের দুটি খণ্ড একটি সুতি পাতলা কাপড়ে পেঁচিয়ে নিন। এবার বরফ না গলা পর্যন্ত এটি পুরো ত্বকে আলতো করে ঘষতে থাকুন।

সতর্কতার সঙ্গে চোখের নিচের দিকে ভালো ভাবে ঘষে নিন। এতে চোখের নিচের ফোলা ভাব ও কালো দাগ অনেকাংশে দূর হয়ে যাবে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। মুখ মুছে ময়েসচারাইজার ও সানস্ক্রিন লাগান। এবার বাইরে বের হওয়ার জন্য নির্ভয়ে ত্বকে অন্যান্য প্রসাধনী ব্যবহার করতে পারেন।

উপকারিতা

> চায়ের লিকারে অ্যান্টিএইজিং উপাদান রয়েছে। যা ত্বকের বয়সের ছাপ দূর করে এবং ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে জাদুর মতো।

> লেবু হচ্ছে প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট। যা ত্বকের নানা রকম দাগ দূর করতে সাহায্য করে। তাছাড়া ত্বকের তেলতেলে ভাব দূর করতে সহায়তা করে।

> যদি আপনার ত্বক অতিরিক্ত শুষ্ক ত্বক হয়, তবে বরফ জমানোর আগে মিশ্রণে ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে নিন। এতে ত্বকের শুষ্কতা দূর হয়ে যাবে।

Place your advertisement here
Place your advertisement here
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর