• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৮ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
রেহানা কারও কষ্ট দেখলে খবর পাঠায়, চেষ্টা করি ব্যবস্থা নিতে-প্রধানমন্ত্রী যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছেন প্রধানমন্ত্রী: হুইপ ঠাকুরগাঁওয়ে ঘাতক দালাল নির্মূল কমিটির খাদ্য সামগ্রী বিতরণ নীলফামারীতে ২৫০ পরিবারের মাঝে ছাত্রলীগের খাদ্য সহায়তা রাজধানীর উত্তরার দিয়াবাড়ির ডিপোতে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হয়েছে

লভ্যাংশের ৪ কোটি টাকা পেলেন বন বিভাগের উপকারভোগীরা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

বন বিভাগ বৃহত্তর রংপুর অঞ্চলের ৫ জেলায় প্রায় ৪২ লাখ বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেছে। সেই সঙ্গে উপকারভোগীদের মাঝে লভ্যাংশের ৪ কোটি টাকা বিতরণ করা হয়েছে। 

রংপুর বিভাগীয় বন বিভাগ সূত্রে জানা যায়, বৃহত্তর রংপুর অঞ্চলের  রংপুর. নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম ও গাইবান্ধা জেলার ৩৫ উপজেলায় বনবিভাগের সামাজিক বনায়নের মাধ্যমে বনবিভাগের উদ্যোগে গত ৫ বছরে সুবিভাভোগীদের মাধ্যমে বিভিন্ন প্রজাতির ২৫ লাখ ৮ হাজার ৩৩৩টি  বিভিন্ন প্রকারের গাছের চারা রোপণ করা হয়েছে।

এছাড়া ৩০ লাখ শহিদদের স্মরণে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষির্কী উপলক্ষে জনগণের মাঝে বিনামূল্যে ১৬ লাখ ১৪ হাজার ৯৯০টি গাছের চারা বিতরণ করা হয়েছে। এই চারা জনগণ নিজেদের পছন্দের স্থানে রোপণ করেছে। স্টীপ বাগান সৃজন করেছে ১ হাজার ৮৮৩  কিলোমিটার। ব্লক বাগান করেছে ২৫০ হেক্টর। এছাড়া উপকারভোগী ও অন্যান্যদের মাঝে বনায়নের ৩ কোটি ৮৩ লাখ ৭৯ হাজার ৩৮৫ টাকা লভ্যাংশ বিতরণ করা হয়েছে।

রংপুরের তারাগঞ্জ উপজেলার কুর্শা ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের সেচ খালের দুই ধারে লাগানো বন বিভাগের বাগান পরিদর্শন করেছেন ঢাকার সহকারী প্রধান বন কর্মকর্তা মাহামুদুল হাসান।

তিনি জানান, সরকার তারাগঞ্জ উপজেলাটি সবুজের উপজেলা হিসেবে বেছে নিয়েছে। পানি উন্নয়ন বোর্ডের সেচ খালের দুই ধারে লাগানো গাছ এই অঞ্চলে  সামাজিক বনায়নে জনগণের মাঝে ব্যাপক সারা পড়েছে। ৫ বছর আগের যে চারা লাগানো হয়েছে তা সঠিক রক্ষণাবেক্ষণে বেড়ে উঠতে শুরু করেছে। এই উপজেলা সবুজের রুপ নিচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here