• শনিবার   ০৪ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১০ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চাল নিয়ে কর্মহীন মানুষের বাড়ি বাড়ি ঘুরছেন রসিক মেয়র করোনার রোধে রংপুরে হাত ধোয়া শেখাচ্ছেন সেনা সদস্যরা করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিশ্বের ফুটবল বদলে যাবে বলে মনে করেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে ২০২০ সালের হজ্জ মৌসুমে বিভিন্ন পদে মক্কা, মদিনা এবং জেদ্দার জন্য স্থানীয়ভাবে অস্থায়ী হজকর্মী নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ হজ অফিস জেদ্দা
১১৯

রমেকে চীন ফেরত রোগী: আতঙ্কে হাসপাতাল ছাড়ছে রোগীরা 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন আবিদ হোসেন নামে চীন ফেরত এক বাংলাদেশি।
আবিদ হোসেন বর্তমানে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন। করোনাভাইরাস আতঙ্কে তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শনিবার সকালে হাসপাতালে ভর্তি হন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, এর আগে ২৯ জানুয়ারি আবিদ হোসেন বাংলাবান্ধা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। পরে শনিবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। তবে চীন ফেরত আবিদ হোসেন হাসপাতালে ভর্তি হওয়ার খবর ছড়িয়ে পড়লে করোনাভাইরাস আতঙ্কে রমেক ছেড়ে চলে যাচ্ছেন অন্য রোগীরা। 

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালে ভর্তি লালমনিরহাটের বাসিন্দা হাসান আলী জানান, চীন থেকে নাকি একজন হাসপাতালে এসে ভর্তি হয়েছেন বলে শুনেছি। 

রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু জানান, আবিদ হোসেন নামে চীন ফেরত এক ব্যক্তি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এল তাকে আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়েছে।

তিনি আরো জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন। এখানে করোনাভাইরাস পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা না থাকায় বিষয়টি জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) জানানো হয়েছে।

আবিদ হোসেন নীলফামারীর ডোমার উপজেলার বাসিন্দা। তিনি চীনের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। 

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর