ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের আইসোলেশনে ভর্তি ৫ রোগীর দেহে কোভিড-১৯ পাওয়া যায়নি ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের অনুরোধ প্রধানমন্ত্রীর সব কিছু বিবেচনা করে ছুটি সীমিত আকারে বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান করোনা রোধে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে বসেই মিলছে স্বাস্থ্যসেবা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: পলক এবার চীনের সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা!
২০৫৮

রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুর জেলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান আপেলের দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, শিক্ষার্থীদের মারপিট ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে মানববন্ধন করা হয়েছে। 
শনিবার দুপুরে রংপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থী ও অভিভাবকরা এসব অভিযোগ করেন। 

সংবাদ সন্মেলনে অভিভাবকদের পক্ষে লিখিত বক্তব্যে বলা হয়েছে, স্কুলের জনপ্রিয় গণিত শিক্ষক আব্দুল বাতেনকে বদলি ও স্কুলের অভ্যন্তীরণ সমস্যা নিয়ে গত ২৫ ও ২৬ জানুয়ারি স্কুলের সামনের সড়কে মানববন্ধনে বিক্ষোভ প্রদর্শন করা হয়। পরে উপ-পরিচালক মাধ্যমিক অঞ্চল ও রংপুরের ডিসিকে স্মারকলিপি দেয় শিক্ষার্থীরা।

সে সময় ছাত্রদের কাজ থেকে ব্যানার কেড়ে নিয়ে অশ্লীল ভাষায় গালাগাল এবং তাদেরকে ভয়ভীতি প্রদর্শন করে স্কুল থেকে টিসি দেয়ার হুমকি দেন মিজানুর রহমান।

সংবাদ সন্মেলনে আরো বলা হয়, রংপুর জিলা স্কুল উত্তরবঙ্গের একটি শ্রেষ্ঠ প্রতিষ্ঠান। এখানে কোনো অন্যায়, দুর্নীতি ও অব্যবস্থাপনা আমাদের মেনে নেয়া উচিত হবে না। ছাত্ররা যাতে মনোযোগ সহকারে স্বাস্থ্যকর ও দুর্নীতিমুক্ত এ প্রতিষ্ঠানে লেখাপড়া করতে পারে সেজন্য আমাদের সবার দৃষ্টি দেয়া দরকার। স্কুলের প্রধান শিক্ষকের অপকর্মে অভিভাবকরা উদ্বিগ্ন।

এদিকে রংপুর জেলা স্কুলের ছাত্ররা অভিযোগে বলেন, গণিতের শিক্ষক আবুল বাতেনকে বদলি করে তার স্থানে একজন সমাজ বিজ্ঞানের শিক্ষককে অন্তর্ভুক্ত করা হয়েছে। স্কুলটিতে রসায়নসহ বিভিন্ন বিষয়ে শিক্ষক সংকট রয়েছে। শিক্ষার ভালো পরিবেশ নেই। প্রতিটি ক্লাশ রুম ময়লা-আর্বজনায় ভর্তি। টয়লেটের অবস্থা করুণ। ক্লাশ রুমের সামনে ময়লা দিয়ে ভর্তি। মশার যন্ত্রণায় ক্লাশে টেকা মুশকিল। আমরা এর প্রতিবাদে আন্দোলন করায় বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছে বলে ছাত্ররা জানায়।

তবে সার্বিক বিষয়ে জেলা স্কুলের প্রধান শিক্ষক এ আর মিজানুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, জেলা স্কুলকে টিপটপ রাখতে পাঁচ কোটি টাকা দরকার। আয় হয় ১৯ লাখ টাকা। তবে তিনি সমস্যা সমাধানের চেষ্টা করছেন বলেও জানান।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর