ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৪৪ জনে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৬৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট ৩ লাখ ৫২ হাজার ২৮৭ জনের। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ৭ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩৩৫ জনে। বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ।
  • বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৬ সফর ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
ঐক্যবদ্ধ বৈশ্বিক কর্মপরিকল্পনা গ্রহণের আহ্বান প্রধানমন্ত্রীর ‘নিজেদের ব্যর্থতা ঢাকতে সরকারের বিরুদ্ধে বিষোদাগার করছে বিএনপি’ ‘জলবায়ু সমস্যা থেকে কেউ দীর্ঘমেয়াদে পালিয়ে থাকতে পারবে না’ দিনাজপুরে মধ্যপাড়া খনিতে তিন শিফটে পাথর উত্তোলন শুরু মাল্টা চাষে সফল ঠাকুরগাঁওয়ের চাষিরা
৩৫৯

রংপুরে হঠাৎ বেড়ে গেছে ফেস মাস্ক বিক্রি 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

চীন ফেরত দুই শিক্ষার্থী রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে সেখানে ফেস মাস্ক বিক্রি বেড়েছে। হাসপাতাল থেকে শুরু করে স্কুল-কলেজ, হাট-বাজার ও পথে ঘাটে সবখানেই সাধারণ মানুষ ফেস মাস্ক মুখে পড়েছে। ফেস মাস্ক ব্যবহারে সচেতনতা বাড়ায় বিক্রেতারাও খুশি। তারা ফেস মাস্ক প্রতি ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত বাড়তি দাম নিচ্ছেন।

সোমবার (১০ ফেব্রুয়ারি) রংপুর মহানগরীর বিভিন্ন এলাকা ঘুরে ফেস মাস্ক বিকিকিনির এসব চিত্র দেখা গেছে। মূলত চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস আতঙ্ক থেকেই মুখে ফেস মাস্ক ব্যবহার বেড়ে গেছে।

সরেজমিনে মহানগরীর বিভিন্ন স্কুল-কলেজ, হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, আদালত চত্বর, সিটি বাজার ও মার্কেট ঘুরে দেখা গেছে, ছোট বড় বিভিন্ন বয়সের মানুষ এখন ফেস মাস্ক পরিহিত অবস্থায় চলাফেরা করছেন। ভ্রাম্যমাণ ভ্যান ও ফেরিওয়ালা থেকে শুরু করে বিপণিবিতান এবং মার্কেটে প্রচুর পরিমাণে ফেস মাস্ক বিক্রি হচ্ছে।

রংপুর মহানগরীর প্রেসক্লাব চত্বর ধর্মসভার কাছে ফেস মাস্ক বিক্রেতা শাহিন হোসেন জানান, পাঁচ বছর ধরে ফেরি করে ফেস মাস্ক বিক্রি করছেন তিনি। তবে সম্প্রতি করোনা ভাইরাস আতঙ্ক বাড়ায় বিক্রি বেড়ে গেছে। বর্তমানে ১০ টাকার ফেস মাস্ক ২০-২৫ টাকা, ২০ টাকার ফেস মাস্ক ৪০-৫০ টাকা এবং ১০০ টাকার ফেস মাস্ক ১৫০-১৭০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে মহানগরীর ফার্মেসিগুলোতে গত কয়েক সপ্তাহ ধরে ফেস মাস্ক সংকট সৃষ্টি হয়েছে।

রংপুর মহানগরীর ছালেক মার্কেটের কাছে ফেস মাস্ক পরিহিত যুবক হারুন অর রশিদ জানান, শুধু করোনা ভাইরাস আতঙ্কে নয়, সচেতনতা থেকেই ফেস মাস্ক ব্যবহার করছেন।

ফেস মাস্কের ব্যবহার প্রসঙ্গে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় সহযোগী অধ্যাপক নারায়ণ চন্দ্র বলেন, ‘শুধু আতঙ্ক থেকে নয়, সব সময়ই আমাদের বাসার বাইরে ফেস মাস্ক ব্যবহার করা উচিত। ফেস মাস্ক ব্যবহার করলে ধুলাবালি থেকে ছড়ানো রোগজীবাণু থেকে রক্ষা পাওয়া সম্ভব। তবে বর্তমানে করোনা ভাইরাস ইস্যুতে সাধারণ মানুষ সতর্ক হয়ে ফেস মাস্ক ব্যবহার করছে।’

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর