ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
২৯

রংপুরে ভেজাল ধানবীজ উৎপাদন করার অভিযোগে আটক ১ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরে ভেজাল ধানের বীজ উৎপাদন ও বাজারজাত করার অভিযোগে এক অসাধু ব্যবসায়ীকে আটক করেছে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ। এসময় তার কাছ থেকে ১ হাজার ৬শ' কেজি ভেজাল ধান বীজ জব্দ করা হয়। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক বাহার উদ্দিনকে জরিমানাসহ এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

আটক ব্যক্তি রংপুর সিটি বাজারের বিসমিল্লাহ সিডস্ এর সত্ত্বাধিকারী। সে নগরীর কেরানিপাড়ার মৃত আব্দুল হালিমের ছেলে।

গতকাল শুক্রবার (১৫ মে) রাতে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি ও মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় রংপুর নগরীর তাজহাট থানাধীন ধর্মদাসপুর বারো আউলিয়া এলাকার কাওছার রহমানের ধান শুকানোর চাতালে অভিযান চালানো হয়। সেখানে ভাড়া দেয়া একটি গোডাউনে তল্লাশি করে ভারত সীডস, শীষ মার্কা মহারাষ্ট্র ধানের বীজ, উত্তর দিনাজপুর ভারত বীজ ভাণ্ডারসহ বিভিন্ন নামে আমন ধানের বীজ সংরক্ষণ করার জন্য প্লাস্টিকের উন্নতমানের প্যাকেটে স্বর্ণা ধানের ১ হাজার ৬শ' কেজি ভেজাল বীজ জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনুমোদনহীনভাবে ধান বীজ উৎপাদন ও গোডাউনে সংরক্ষণের অপরাধ স্বীকার করেছেন আটক বাহার উদ্দিন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের উপস্থিতে ওই ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পরবর্তীতে আসামী জরিমানা বাবদ নগদ বিশ হাজার টাকা প্রদান করলে তাকে প্রথমবারের মত সতর্ক করে মুক্তি দেয়া হয় বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর