ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

রংপুরে পবিত্র ঈদুল ফিতর নামাজ শুরু সাড়ে ৮ টায় 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

স্বাস্থবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে বিপুল উৎসাহ-উদ্দিপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্যদিয়ে রংপুরে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী নেয়া হয়েছে।

সরকারি নির্দেশনা অনুযায়ী রংপুরের ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে মহল্লা ভিত্তিক মসজিদে। সকাল সাড়ে ৮ টায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হবে রংপুর কোর্ট জামে মসজিদে। সেখানে জেলা ও বিভাগীয় প্রশাসনসহ বিভিন্ন দফতরের কর্মকর্তারা নামাজ আদায় করবেন।

এছাড়া হয়রত মাওলানা কেরামত আলী (রহ.) এর মাজার সংলগ্ন কেরামতিয়া জামে মসজিদে সকাল ৯টায় প্রথম এবং ১০ টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।এছাড়া সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত সুবিধাজনক সময়ে নগরীসহ জেলার বিভিন্ন মহল্লার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জেলা প্রশাসন সূত্র জানিয়েছে।

স্বাস্থবিধি মেনে ঈদের জামাত আদায়ের লক্ষ্যে মসজিদগুলোতে হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্কসহ অন্যান্য সামগ্রী রাখার ব্যবস্থা করা হচ্ছে। ঈদ উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে সকালে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। ঈদ জামাতে প্রাণঘাতি করোনা থেকে মুক্তি লাভ সহ দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যান কামনা করে বিশেষ মোনাজাত করা হবে। ঈদ উপলেক্ষে সিটি কর্পোরেশন নগরীর সড়ক ও সড়ক দ্বীপসমুহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিত করবে ।

দিনের অন্যান্য কর্মসূচিতে রয়েছে- হাসপাতাল-এতিমখানা, কারাগার ও শিশু পরিবারগুলোতে বিশেষ খাবার পরিবেশন। বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনসহ অন্যান্য বেসরকারি টেলিভিশন চ্যানেল ও রেডিও স্টেশনগুলো বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

বাংলাদেশ বেতার রংপুর কেন্দ্র তিনদিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।ঈদের দিনের উল্লেখ যোগ্য অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ঈদ আনন্দে মাতি সবাই,ঈদের আনন্দ ঘরে ঘরে,ঈত আড্ডা,ঈদেও নাটক আনন্দ আনন্দ।

Place your advertisement here
Place your advertisement here