ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
২২০০

রংপুরে জেঁকে বসেছে শীত: ঘন কুয়াশায় জবুথবু জনজীবন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরে জেঁকে বসেছে শীত: ঘন কুয়াশায় জুবুথুবু জনজীবন

রংপুরে আবারো বেড়েছে শীতের তীব্রতা। আবারও এ অঞ্চলে শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা আর ঠাণ্ডা বাতাসে সাধারণ মানুষের দুর্ভোগ বাড়ছে। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মিলেনি  সূর্যের দেখা। আজকেও সকাল থেকে পুরো এলাকা রয়েছে ঘনকুয়াশার চাদরে ঢাকা। এতে করে চড়ম ভোগান্তিতে পরেছে রেংপুর জেলার খেটে খাওয়া মানুষেরা।

সোমবার রংপুরে ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে তাপমাত্রা ওঠা-নামা করলেও মঙ্গলবার (২১ জানুয়ারি) ভোর ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৮ ডিগ্রি সেলসিয়াস। আজকে রোদের দেখা মিললেও তাতে কোন তাপ থাকবেনা বলে মনে করছেন আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, ২৩ জানুয়ারি পর্যন্ত এ অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ চলতে পারে। বায়ুমণ্ডলে জলীয়বাষ্পের কারণে বাড়বে ঘন কুয়াশাও। দুএকদিনে তাপমাত্রা কমে তীব্র শীতে কাঁপবে রংপুর। 

এদিকে শীতে জুবুথুবু এ জনপদে কিছুটা উষ্ণতার আশায় আগুন পোহাতে গিয়ে বিভিন্ন দুর্ঘটনায় গত এক মাসে ৮ নারী ও ২ শিশুসহ ১৩ জন দগ্ধ হয়ে মারা গেছেন। এ সংক্রান্ত বিভিন্ন দুর্ঘটনায় এখনও রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে ভর্তি আছেন ২৫ জন। 

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান জানান, বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই। শীতের এ তীব্রতা আরো দুই-তিনদিন একই রকম থাকবে। 

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর