ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

রংপুরে ক্যানসার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছেন বাণিজ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

উত্তরাঞ্চলের মানুষের ক্যানসার চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ক্যানসার হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। হাসপাতালটি অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্টের অর্থায়নে নির্মিত হবে।

বৃহস্পতিবার (২০ মে) বিকেলে রংপুরের কাউনিয়া সড়কের পাশে অপু মুনশি ফাউন্ডেশন চেরিটেবল ক্যানসার হাসপাতাল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি নিজেই হাসপাতাল নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, প্রায় ১৮৭ শতক জমির উপর এ হাসপাতালটি নির্মাণ করা হচ্ছে। অপু মুনশি মেমোরিয়াল ট্রাস্ট এই হাসপাতাল নির্মাণে অর্থায়ন করবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলের মানুষের ক্যানসার চিকিৎসা সেবা প্রদানের জন্য একটি হাসপাতাল গড়ে তোলার স্বপ্ন দেখছিলাম। সেই স্বপ্ন বাস্তবায়নের আজ ভিত্তিপ্রস্তর করা হলো। এই হাসপাতাল নির্মাণ শেষ হলে রংপুুুর অঞ্চলের অবহেলিত মানুষ ক্যানসার রোগের সঠিক চিকিৎসা সেবা পাবেন।

টিপু মুনশি আরও বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন এখন দৃশ্যমান। ইতোমধ্যে কাউনিয়া-পীরগাছা উপজেলার প্রত্যন্ত গ্রামের রাস্তাঘাট, শিক্ষাপ্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ এলাকার ব্যাপক উন্নয়ন হয়েছে। এই উন্নয়ন চলমান থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, কাউনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান এমএ হান্নান, বালাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনছার আলী প্রমুখ।

এর আগে দুপুরে কাউনিয়া উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী বলেন, করোনাকে রুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

তিন দিনের সফরে গত মঙ্গলবার রংপুরে এসেছেন বাণিজ্যমন্ত্রী। ব্যক্তিগত উদ্যোগে তিনি পীরগাছা ও কাউনিয়া উপজেলায় কয়েক হাজার মানুষের মাঝে শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি ও খাদ্য সহায়তা বিতরণ করেছেন।

Place your advertisement here
Place your advertisement here