ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
৭৮

রংপুরে করোনা মোকাবিলায় আরও কঠোর অবস্থানে পুলিশ   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরে করোনা মোকাবিলায় কড়াকড়ি অবস্থানে রয়েছে মেট্রোপলিটন পুলিশ। নগরীতে যানজট নিরসন, স্বাস্থ্যবিধি মেনে চলা, অহেতুক ঘোরাঘুরি বন্ধে ও জনগনের নিরাপদ দুরত্ব বজায় রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) ।

পুলিশের দাবি, জরিমানার ভয়ে সড়কে যান চলাচল এবং অহেতুক ঘোরাফেরা আগের চেয়ে অনেক কমেছে। জনগণকে সচেতন করার পাশাপাশি নগরে যান চলাচল সীমিত করা হয়েছে।

নগরীর মেট্রোপলিটন এলাকায় ছয়টি থানার গুরুত্বপূর্ণ পয়েন্ট ও প্রধান সড়কগুলোর প্রবেশ মুখ বন্ধ করে বসানো হয়েছে পুলিশি চেক পোস্ট। দিন-রাত প্রতিটি চেক পোস্টে কঠোর অবস্থানে থেকে দায়িত্ব পালন করছে পুলিশ সদস্যরা। অহেতুক বের হলে বা কারো গতিবিধি সন্দেহ হলে চেক পোস্টে জেরা করা হচ্ছে।
গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর মর্ডাণ মোড়, কাচারী বাজার, মেডিকেল মোড় ও শাপলা চত্বরে চেক পোস্টে দেখা গেছে, বেশ কয়েকজন মোটরসাইকেল আরোহীদের জেরা করেছে দায়িত্বরত পুলিশ সদস্যরা।
এভাবে প্রতিদিন নগরীর পায়রা চত্বর, জাহাজ কোম্পানী মোড়, বাংলাদেশ ব্যাক মোড়, টার্মিনাল, নাজিরেরহাট ঘাঘট বিজ্র, শালবন ইন্দার মোড়, মডার্ণ মোড়, মেডিকেল মোড়, সাতমাথা, মাহিগঞ্জ, লালবাগ, পার্কের মোড়, দমদমা মোড়সহ বিভিন্ন এলাকায় পুলিশ চেস্টপোস্ট বসিয়ে প্রয়োজন ছাড়া বের হওয়া পথচারী ও যানবাহনে থাকা যাত্রীদের জেরা করেছে পুলিশ। অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার পরার্মশও দিচ্ছেন।

এব্যাপারে আরপিএমপি’র উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মো: মহিদুল ইসলাম বলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার স্যারের নির্দেশে যানজট নিরশন, স্বাস্থ্যবিধি মেনে চলা ও জনগনের নিরাপদ দুরত্ব বজায় রাখতে নিরলসভাবে কাজ করছে পুলিশ। সেই ধারাবাহিতকায় মঙ্গলবার বিভিন্ন প্রবেশ পথে ব্যাড়িকেট দিয়ে নগরীতে প্রবেশ বন্ধ এলাকার বিভিন্ন সড়ক লকডাউন করা হয়েছে। প্রয়োজন ছাড়া যে সকল মানুষজন গাড়ি, মোটরসাইকেল নিয়ে নগরীতে ঘোরাফেরা বন্ধে এই পদক্ষেপ নেয়া হয়েছে। এতে করে অহেতুক ঘোরাফেরা বন্ধ হবার পাশাপাশি মামলা জরিমানার ভয়ে অনেকেই বাহিরে বের হবে না।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর