ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
২০২

রংপুরের দোকানপাট ও শপিং মল বন্ধ রাখার আহবান জানানো হবে- মেয়র     

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুর মহানগরীসহ জেলার করোনা ভাইরাসের মহামারী প্রতিরোধে সকল দোকানপাট ও শপিং মল পূর্বের ন্যায় বন্ধ রাখার বিষয়ে রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালনা পর্ষদ যে সিদ্ধান্ত নিয়েছে, তা সময় উপযোগি ও সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলে মন্তব্য করেছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা।


দোকানপাট ও শপিং মল খুলে দেয়ার ব্যাপারে যে সভায় সিদ্ধান্ত হয়ে সেই সভায় তাকে ডাকা কিংবা অবহিত করা হয়নি বলে আক্ষেপ করে তিনি বলেন, সিদ্ধান্তটি আত্নঘাতি হয়েছে। দোকানপাট ও শপিং মল খুলে দেয়া হলেও স্বাস্থ্য বিধি মানাতে ব্যর্থ হয়েছেন ব্যবসায়ীরা। বর্তমানে নগরীর মার্কেটগুলো করোনার উৎপত্তি স্থালে পরিনত হয়েছে। ফলে মার্কেটে আসা সাধারণ মানুষ ও ক্রেতারা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন প্রতিনিয়ত সংক্রমিত হয়ে দিনে দিনে বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। রংপুর চেম্বার অব কমার্স সাধারণ মানুষের জীবনের কথা বিবেচনা করে জেলার সকল দোকানপাট ও শপিং মল পূর্বের ন্যায় বন্ধ রাখার জন্য যে আহবান জানিয়েছেন। তা মেনে নিয়ে এই করোনা ভাইরাস প্রতিরোধে এবং সাধারণ মানুষের জীবন বাচাতে সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান তিনি।


তিনি জানান, চেম্বারের এই আহবানের বিষয় নিয়ে রংপুর বিভাগীয় কমিশনারের সাথে কথা হয়েছে। তিনি রংপুর সিটি কর্পোরেশন ও রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির যৌথ উদ্যোগে ব্যবসায়ীদের সাথে কথা বলে স্থানীয়ভাবে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানান।
মেয়র জানান, রংপুর সিটি কর্পোরেশন সোমবার থেকে জনস্বার্থে নগরীতে মাইক যোগে সকল দোকানপাট ও শপিং মল পূর্বের ন্যায় বন্ধ রাখার জন্য আহবান জানিয়ে প্রচারনা শুরু করবেন। অমান্য কারীদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর