ব্রেকিং:
ঠাকুরগাঁওয়ের আইসোলেশনে ভর্তি ৫ রোগীর দেহে কোভিড-১৯ পাওয়া যায়নি ত্রাণ নিয়ে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: প্রধানমন্ত্রী দিনাজপুরের বিরামপুরে বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের অনুরোধ প্রধানমন্ত্রীর সব কিছু বিবেচনা করে ছুটি সীমিত আকারে বাড়াতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • বুধবার   ০১ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৭ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
আসছে ঈদুল ফিতর পর্যন্ত বন্ধ থাকতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান করোনা রোধে উদ্ভুত পরিস্থিতিতে ঘরে বসেই মিলছে স্বাস্থ্যসেবা করোনা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স আজ করোনা রোগীদের জন্য দেশেই তৈরি হবে ভেন্টিলেটর: পলক এবার চীনের সরকারের বিরুদ্ধে ২০ ট্রিলিয়ন ডলারের মামলা!
১৫৭৫

রংপুরে ৭ লাখ শিশু পাবে হাম-রুবেলার টিকা   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরে ৭ লাখ শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে। এর জন্য প্রাথমিক প্রস্তুতি গ্রহণ ও প্রচার-প্রচারণা কার্যক্রম চালাচ্ছে জেলা সিভিল সার্জন।

হাম-রুবেলা ক্যাম্পেইনে শুক্রবার এবং সরকারি ছুটির দিন ছাড়া বাকি দিনগুলো সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকা দেয়া হবে বলে জানান এই সিভিল সার্জন।

মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে রংপুর নগরীর সদর হাসপাতালের সভা কক্ষে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়।

তিনি জানান, সারাদেশের ন্যায় রংপুরেও আগামী ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত হাম-রুবেলা ক্যাম্পেইন পরিচালিত হবে। এই ক্যাম্পেইনে রংপুরের আট উপজেলার ৬ লাখ ৯৭ হাজার ১৮৪ জন শিশুকে টিকা দেয়া হবে। এই টিকা ৯ মাস থেকে ১০ বছরের কম বয়সী শিশুদের জন্য।

হিরম্ব কুমার রায় আরও জানান, ক্যাম্পেইনের প্রথম সপ্তাহে (১৮-২৪ মার্চ) জেলার তিন হাজার ৩৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ৩ লাখ ৬ হাজার ৬১০ শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে। এছাড়াও ক্যাম্পেইনের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে বাদ পড়া শিশুরা নিয়মিত টিকাদান কেন্দ্রে থেকে এই টিকা গ্রহণ করতে পারবে।

উল্লেখ্য, এ বছর ক্যাম্পেইনের স্লোগান নির্ধারণ করা হয়েছে 'আয় আয় সোনামনি, টিকা নিয়ে যা'। মূলত হাম এবং রুবেলা ভাইরাস জনিত দুটি মারাত্মক সংক্রামক ব্যাধি। শিশু ছাড়াও যেকোনো বয়সের মানুষের এ রোগ হতে পারে। তবে শিশুদের মধ্যেই হাম-রুবেলার প্রকোপ, জটিলতা ও মৃত্যু ঝুঁকি বেশি দেখা যায়।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর