• মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১২ ১৪২৭

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
জাতিকে বিভ্রান্ত করতে পারে এমন কোনো সংবাদ পরিবেশন না করার আহ্বান প্রধানমন্ত্রীর নেতৃত্বের সংকটের কারণে ক্রমেই সংকুচিত হচ্ছে বিএনপির রাজনীতি আমি মারা গেলে যেন বাবা মায়ের পাশে সমাহিত হয়-জিএম কাদের কিশোরগঞ্জে সিঙ্গেরগাড়ী উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্ধোধন দূর্গাপূজা উপলক্ষে রসিক কাউন্সিলরের বস্ত্র বিতরণ

মুজিববর্ষ: নীলফামারীতে দুই দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

Find us in facebook

Find us in facebook

নীলফামারীতে মুজিববর্ষ ও করোনা সংকটকালিন দুইদিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। জেলা শহরের ইবাদত ডায়াগনস্টিক সেন্টারে অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পটি শুক্রবার বিকেলে সমাপ্তি ঘটে। ক্যাম্পে জেলার সাত শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসহ ঔষুধ প্রদান করা হয়। 

ইনজিনিয়াস হেল্থ কেয়ার ও সৌহার্দ ফাউন্ডেশনের উদ্যোগে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এবং ইবাদত ডায়াগনস্টিক সেন্টারের সহযোগিতায় অনুষ্ঠিত ক্যাম্পে রাজধানীর ছয় জন বিশেষজ্ঞ চিকিৎসক অংশ নেন। মেডিক্যাল টিমের নেতৃত্ব দেন বক্ষ ও এ্যাজমা রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. মোহাম্মদ রাশিদুল হাসান। 

আয়োজকরা জানান, দেশের উত্তর বঙ্গ ও দক্ষিণ বঙ্গের ১৪ জেলায় স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে মুজিবর্ষ এবং “নিজ বাড়ি নিজ হাসপাতাল, করোনামুক্ত বাংলাদেশ” প্রকল্পের ফ্রি মেডিকেল ক্যাম্পের কাজ শুরু করা হয় গোপালগঞ্জ জেলা থেকে। ওই কার্যক্রমের অংশ হিসেবে বৃহস্পতিবার ও শুক্রবার ক্যাম্প অনুষ্ঠিত হয় নীলফামারীতে। 

ইনজিনিয়াস হেল্থ কেয়ারের ব্যবস্থাপক গুলজার আহমেদ বলেন, কর্মসূচির আওতায় প্রফেসর ডা. মোহাম্মদ রাশিদুল হাসানের সার্বিক পরিচালনায় প্রতিটি জেলায় দুইদিন ব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। ওই ক্যাম্পে করোনা উপসর্গের পাশাপাশি সাধারণ যে কোনো রোগের বিনামূল্যে পরামর্শপত্র এবং ওষুধ সরবরাহ করা হচ্ছে। পাশপাশি বিনামুল্যে এক্সরে, সিবিসি, ইসিজি, স্পাইরোমেটরি, আর বি এস পরীক্ষা করা হয়ে রোগীদের। এসব ক্যাম্পে ইনসেপ্টা ফার্মা রোগীর কাছে বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করছে ।

Place your advertisement here
Place your advertisement here