ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) শনিবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৭ জন, লালমনিরহাটে ১৯ জন, গাইবান্ধায় ১৬ জন, কুড়িগ্রামে ৭ জন, ঠাকুরগাঁওয়ের ১ জন ও বগুড়ার ১ জন রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। রংপুর মেডিকেল কলেজে (রমেক) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১৪ জন, লালমনিরহাটে ১৩ জন ও গাইবান্ধায় ৭ জন। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। গত ২৪ ঘণ্টায়   দেশে করোনাভাইরাসে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে, এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৫১ জন।
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি, রংপুর পৌরসভার সাবেক মেয়র মোহম্মদ আফজালের সুচিকিৎসার ব্যবস্থা করলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: কৃষিমন্ত্রী কারিগরি শিক্ষায় ভর্তির হার ৫০ শতাংশে উন্নীত করা হবে: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২-এ অস্ট্রেলিয়ায় মুজিববর্ষেই বঙ্গবন্ধুর পলাতক খুনীদের ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন
৪৬

মিঠাপুকুরে বাড়িতেই শিক্ষার্থীদের পরীক্ষা নিচ্ছেন অবিভাবকগণ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

মহামারিতে শিক্ষার্থীদের পড়ালেখা ধরে রাখার কৌশল হিসেবে রংপুরের মিঠাপুকুরে ফকিরহাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের বাড়িতে পরীক্ষা (হোম ইক্সাম) শুরু হয়েছে। এই উপজেলায় সর্বপ্রথম এই শিক্ষা প্রতিষ্ঠানটি বাড়িতে পরীক্ষা গ্রহনের উদ্যোগ নিয়েছে।

বিদ্যালয়ের অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের কারণে মার্চ থেকে সারা দেশের ন্যায় পাঠদানসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রয়েছে উপজেলার চেংমারী ইউনিয়নে অবস্থিত ফকিরহাট পাবলিক উচ্চ বিদ্যালয়ে। এমতাবস্থায় তাদের পড়ালেখার মান ধরে রাখার কৌশল হিসেবে বাড়িতে বাড়িতে পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত নিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের বাড়িতে পরীক্ষা (হোম ইক্সাম) শুরু হয়েছে। অষ্টম শ্রেণির ৯৪ জন ও দশম শ্রেণির ৯৪ জন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছে। বিদ্যালয় কর্তৃপক্ষের সরবরাহ করা প্রশ্নপত্র ও খাতা দিয়ে অভিভাবকেরাই পরীক্ষা গ্রহন করছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুজ্জামান বুলবুল বলেন, দীর্ঘদিন প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে ছাত্রছাত্রীদের পড়ালেখা ব্যাহত হচ্ছে। এছাড়া, তারা বাড়িতে পড়ালেখা করতে চায়না। তাই, ম্যানেজিং কমিটি ও অভিভাবকদের পরামর্শে শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে পরীক্ষা গ্রহন করার সিদ্ধান্ত হয়েছে। প্রত্যেক পরীক্ষার্থীর অভিভাবক পরীক্ষা গ্রহনের কাজ সম্পন্ন করে উত্তরপত্র বিদ্যালয়ে পৌঁছে দেবেন। তারপর খাতা মূল্যায়ন করে নম্বর দেওয়া হবে।

ম্যানেজিং কমিটির সভাপতি মো. রেজাউল কবির টুটুল বলেন, আমাদের কোমলমতি শিক্ষার্থীদের পড়ালেখার মান ধরে রাখার জন্য আমরা বদ্ধ পরিকর। সেই লক্ষ্যে সবার সাথে আলোচনা করে বাড়িতে বাড়িতে পরীক্ষা গ্রহনের সিদ্ধান্ত নিয়েছি। উপজেলায় প্রথম আমরাই এই পদ্ধতিতে পরীক্ষা নিচ্ছি।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর