ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

বেরোবি’র ৫ম উপাচার্য হলেন অধ্যাপক হাসিবুর রশীদ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন অধ্যাপক ড. মোঃ হাসিবুর রশীদ। বুধবার (৯ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের সরকারী সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারী করা হয়।

মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতির ও চ্যালেন্সেলর এঁর আদেশক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯ এর ধারা ১০ (১) অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বর্তমান ট্রেজারার ড. মোঃ হাসিবুর রশীদকে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে ৬ শর্তে নিয়োগ করা হলো।

শর্তগুলোর মধ্যে রয়েছে, ভাইস চ্যান্সেলর হিসেবে তাঁর নিয়োগের মেয়াদ ৪ বছর হবে। তবে প্রযোগ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকুরীর বয়সপূর্তিতে মূল পদে অত্যাবর্তনপূর্বক অবসরগ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন, ভাইস চ্যান্সেলর পদে তিনি তাঁর বর্তমান পদের সমপরিমান বেতনভাতাদি পাবেন, তিনি বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষনিকভাবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবস্থান করবেন, এ নিয়োগ ২০২১ সালের ১৪ জুন থেকে কার্যকর হবে এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রয়োজনে যে কোন সময় এ নিয়োগ বাতি করতে পারবেন। 

অধ্যাপক ড. হাসিবুর রশীদ বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হওয়ায় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে অভিনন্দন জানিয়েছেন। তার নেতৃত্বে উত্তরের পিছিয়ে থাকা এ বিশ্ববিদ্যালয় সামনের দিকে এগিয়ে যাবে বলে তারা প্রত্যাশা করেছেন। 

Place your advertisement here
Place your advertisement here