ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৫ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৫৯ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। রংপুরের লালবাগের একটি ছাত্রীনিবাসে এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার।
  • মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
অনুমোদন পেল দেশে উদ্ভাবিত প্রথম পিসিআর টেস্ট কিট দারিদ্র্যের হার বেড়ে ৪২ শতাংশ হওয়ার তথ্য সঠিক নয় বিরামপুর সীমান্তে আটক মহিষ নিলামে বিক্রি পেট্রলপাম্পে পরিমাপে কম, ছদ্মবেশে ধরলেন ম্যাজিস্ট্রেট বাংলাদেশের মানুষের জন্য এটি সবচেয়ে বড় উৎসব- প্রধানমন্ত্রী

বেরোবিতে স্নাতক ও স্নাতকোত্তর ফাইনাল পরীক্ষা শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে। রোববার (২৭ ডিসেম্বর) করোনা সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে তিনটি বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও আগামী ৩০ ডিসেম্বর, ৭ ও ১৫ জানুয়ারি চারটি ডিপার্টমেন্ট এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন পরীক্ষা সম্ভাব্যতা যাচাই কমিটির আহবায়ক ড. সরিফা সালোয়া ডিনা।

তিনি জানান, যেসকল ডিপার্টমেন্ট স্নাতক ৮ম সেমিস্টার ও স্নাতকোত্তর ২য় সেমিস্টার এর পরীক্ষা থেমে ছিলো এবং সে অনুযায়ী রুটিন দিয়েছে তাদের পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে। পরীক্ষা সম্ভাব্যতা যাচাই কমিটির গত মিটিংয়ে ২৭ ডিসেম্বর থেকে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সে অনুযায়ী যেসকল বিভাগ রুটিন দিতে পেরেছে তাদের পরীক্ষা শুরু হয়েছে। আজ রোববার গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং ও গণিত বিভাগের পরীক্ষা শুরু হয়েছে। আগামী ১৫ জানুয়ারি এর মধ্যে আরো চারটি বিভাগের পরীক্ষা শুরু হবে। যেসকল বিভাগ এখনো রুটিন দিয়ে পরীক্ষার তারিখ নির্ধারণ করতে পারেনি তারা পরবর্তীতে রুটিন দিলেই তাদের পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

তিনি আরো বলেন, করোনাকালীন যেহেতু স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে তাই সামাজিক দূরত্ব মেনে সকল বিভাগের পরীক্ষা একই সাথে নেওয়া অনেক কঠিন। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে অনেক হলরুম দরকার যা আমাদের নেই। তাই স্বাস্থ্যবিধি মেনে একে একে সকল বিভাগের পরীক্ষা গ্রহণ করা হবে।

Place your advertisement here
Place your advertisement here