ব্রেকিং:
পদ্মাসেতুতে বসানো হলো ২৭তম স্টিলের কাঠামো (স্প্যান) করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় রোববার থেকে টেলিভিশনের মাধ্যমে পাঠদান শুরু করতে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর দেশের ৬২ জেলায় করোনা মোকাবিলায় সক্রিয় সেনাবাহিনী টেলিসেবা নিতে চিকিৎসকদের তালিকা প্রকাশ করলো আ.লীগ করোনা ভয়ে রোগীশূন্য হতে চলেছে রমেক
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রংপুর বিভাগের আট জেলায় হোম কোয়ারেন্টাইনে ১৭৬১ জন কুড়িগ্রামের ক্রীড়া সংগঠক মাইদুল ইসলাম আর নেই আদিতমারীতে নিখোঁজের একদিন পর মিলল নারী-শিশুর মরদেহ অটোরিকশার নগরী রংপুর এখন জনশূন্যতার নগরী করোনা রোগীদের চিকিৎসায় চীনের মতো হাসপাতাল হচ্ছে ঢাকায়

বেতন বন্ধ কুড়িগ্রামের সেই সাবেক ডিসিসহ অভিযুক্তদের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

সাংবাদিক নির্যাতনের দায়ে ওএসডি হওয়া কুড়িগ্রামের সাবেক জেলা প্রশাসকসহ চার কর্মকর্তার বেতন বন্ধ রয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। একই সঙ্গে মন্ত্রণালয় থেকে তাদের কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, তাদের (ডিসিসহ চার ককর্মকর্তা) বিভাগীয় নিয়ম অনুযায়ী শুনানির সম্মুখীন করা। দোষের পরিমাণ ও আইন অনুসারে তাদের বিরুদ্ধে সর্বোচ্চ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, শুনানি শেষ হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। নাজিমুদ্দিনসহ দুই-তিন জনের বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে। আমাদের তদন্ত শেষে দুদককেও বলবো তাদের দুর্নীতি তদন্ত করার জন্য।

প্রসঙ্গত, চলতি মাসের ১৩ তারিখ মধ্যরাতে এক সাংবাদিকের বাড়ির দরজা ভেঙে তাঁকে ধরে নিয়ে যাওয়া হয়। পরে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেয় জেলা প্রশাসন। কারণ হিসেবে তার ঘরে আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়া গেছে বলে জানানো হয়। 

আরিফুল নামে ওই সাংবাদিক অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি।ওই ঘটনা দেশ জুড়ে ব্যাপক সমালোচনার মুখে তৎক্ষণাৎ জেলার ডিসি মোছা. সুলতানা পারভীনকে প্রত্যাহার করা হয়। পরে তিনিসহ অপরাধে যুক্ত নাজিমুদ্দিনসহ আরও তিন কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর