ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজে (রমেক) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬০ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ২৬ জন, কুড়িগ্রামে ১৪ জন, লালমনিরহাটে ১৩ জন ও গাইবান্ধায় ৭ জন। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ একেএম নুরুন্নবী লাইজু। গত ২৪ ঘণ্টায়   দেশে করোনাভাইরাসে আরো ২৭ জনের মৃত্যু হয়েছে, এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৫১ জন।
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ গণতন্ত্রী পার্টির সাবেক সভাপতি, রংপুর পৌরসভার সাবেক মেয়র মোহম্মদ আফজালের সুচিকিৎসার ব্যবস্থা করলেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: কৃষিমন্ত্রী কারিগরি শিক্ষায় ভর্তির হার ৫০ শতাংশে উন্নীত করা হবে: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২-এ অস্ট্রেলিয়ায় মুজিববর্ষেই বঙ্গবন্ধুর পলাতক খুনীদের ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন
৬৯৫

বুড়িমারী স্থলবন্দরে আজ থেকে বাণিজ্য কার্যক্রম চালু   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসের কারণে দীর্ঘ দুই মাস ১৫ দিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে বুধবার সীমিত পরিসরে চালু হচ্ছে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম।
গত সোমবার দিনব্যাপী বুড়িমারী স্থলবন্দর চেকপোস্ট এলাকার শূন্য রেখায় বাংলাদেশি ও ভারতীয় ব্যবসায়ীদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে বাংলাদেশি ১০ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমীন বাবুল। অপরদিকে, ভারতীয় ১০ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী দলের নেতৃত্ব দেন চ্যাংরাবান্ধা এক্সপোটার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল সাহা।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউপি চেয়ারম্যান আবু সাইদ নেওয়াজ নিশাদ জানান, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে ভারত ও বাংলাদেশ সরকারের সিদ্ধান্তে বুড়িমারী স্থলবন্দরের সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এতে প্রায় দুই মাস ১৫ দিন বন্ধ হয়ে পড়ে ত্রি-দেশীয় বাণিজ্য কেন্দ্র খ্যাত ভারতীয় চ্যাংরাবান্ধা ও বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দরের সব কার্যক্রম। ফলে ঝিমিয়ে পড়ে এ স্থলবন্দর। অর্থনীতিতে মন্দাভাব দেখা দেয়। বেকার হয়ে পড়েন হাজার হাজার শ্রমিক। 

তিনি আরো জানান, সোমবার দিনভর বুড়িমারী স্থলবন্দরের শূন্য রেখায় বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) উপস্থিতিতে উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের নেতাদের বৈঠক হয়। সেখানে দীর্ঘ আলোচনা শেষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী বুধবার  থেকে বাণিজ্য কার্যক্রম চালু করার সিদ্ধান্ত নেয়া হয়।

সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম চালু থাকবে। এতে ভারত, ভুটান ও নেপালের সঙ্গে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম চালু হবে। দীর্ঘদিন থেকে বন্ধ থাকার কারণে উভয় দেশের ব্যবসায়ীদের ব্যাপক লোকসান হয়েছে। এই লোকসান পুষিয়ে নিতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর