ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনার ভুয়া রিপোর্টের ঘটনায় ডা. সাবরিনা গ্রেফতার সরকারি উদ্যোগে সারাদেশে কোরবানির পশুর ডিজিটাল হাট বর্তমান সরকার কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছে- কৃষিমন্ত্রী ই-নথি ব্যবস্থাপনায় এবারো শীর্ষে শিল্প মন্ত্রণালয়
৯৯২

বিভিন্ন জেলায় ধান কাটতে ১০০ শ্রমিকের স্ট্রাইকিং ফোর্স

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

চলতি বোরো মৌসুমে দেশের বিভিন্ন জেলায় শ্রমিক সংকট মেটাতে কাজ করছে গাইবান্ধা জেলা কৃষক লীগ। হটলাইনের মাধ্যমে কৃষি শ্রমিক সংগ্রহ করে চাহিদা অনুযায়ী বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। সংকট নিরসনে সদা প্রস্তুত থাকবে ১০০ শ্রমিকের স্ট্রাইকিং ফোর্স।

মঙ্গলবার (২১ এপ্রিল) দিনগত রাতে এ তথ্য জানান জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল।

তিনি জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে কৃষি উৎপাদন সচল রাখতে এবং উৎপাদিত ধান কাটা এবং ধান মাড়াইয়ে কৃষক লীগের সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির নেতৃত্বে এ হটলাইন চালু করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয় চত্বরে কৃষক লীগের হটলাইনের মাধ্যমে সংগ্রহ করা কৃষি শ্রমিকদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ বিভাগের সার্বিক তত্ত্বাবধায়নে বিনা খরচে দুইটি বাসে ৬২ জন সুনামগঞ্জ ও নাটোর জেলায় কৃষি শ্রমিকদের পাঠানো হয়েছে। এছাড়াও একই দিন গোবিন্দগঞ্জ থেকে ২৫ জন শ্রমিককে বগুড়ার নন্দীগ্রামে পাঠানো হয়েছে। এর আগে ২০ এপ্রিল বিকেলে গোবিন্দগঞ্জ থেকে নাটোরের সিংড়া থানার চলনবিল অঞ্চলে ২২ জন শ্রমিককে পাঠানো হয়। 

গাইবান্ধা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক  মাসুদুর রহমান জানান, করোনা ভাইরাসের কারণে যাতে দেশের কৃষি শ্রমিক সংকট না হয়, এজন্যই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

গাইবান্ধা জেলা প্রশাসক (ডিসি) আব্দুল মতিন জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে এসব শ্রমিকদের স্বাস্থ্য সচেতনতামূলক নির্দেশনাসসহ প্রত্যেককে দু’টি করে উন্নতমানের মাস্ক দেওয়া হয়েছে। পরে দু’টি বিশেষ বাসে করে তাদের গাইবান্ধা থেকে পাঠানো হয়েছে।

বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক ও গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি জানান, ১০টি হটলাইনের মাধ্যমে সারা দেশের কৃষি শ্রমিক সংকট মোকাবিলায় কাজ চলছে। সুনামগঞ্জ ও কিশোরগঞ্জসহ বিভিন্ন জেলা কৃষক লীগের নেতা-কর্মীরা হটলাইনের মাধ্যমে শ্রমিকের চাহিদা জানাচ্ছে। সেই অনুযায়ী গাইবান্ধাসহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার কৃষক লীগের নেতা-কর্মীরা কৃষি শ্রমিক সংগ্রহ করছেন এবং জেলা প্রশাসনের মাধ্যমে বিশেষ ব্যবস্থায় শ্রমিক পাঠানো হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর