• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সংসদে নারী প্রতিনিধিত্বে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ লিঙ্গ সমতা ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক নারী দিবস করোনার এক বছর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সফল চেষ্টায় এখন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে সর্বনাশা এই বৈশ্বিক মহামারির অভিশপ্ত ছোঁয়া নারী দিবসে শ্রেষ্ঠ ৫ জয়িতা পেলেন সম্মাননা

বাড়ি আর জমির মালিক হলেন পঞ্চগড়ের ১০৫৭ ভূমিহীন পরিবার 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ে পাঁচ উপজেলার ১ হাজার ৫৭টি ভূমি ও গৃহহীন পরিবার পেল ঘরের চাবি আর জমির দলিল। বাড়ি আর জমির মালিক হলেন তারা। এ নিয়ে তাদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস দেখা গেছে। সদর উপজেলার বিভিন্ন এলাকায় সরকারি জমি তাদের নামে বরাদ্দ দিয়ে বাড়ি করে দেওয়া হয়েছে। দৃষ্টি নন্দন ও সুনন্দিত প্রাকৃতিক পরিবেশে এই বাড়িগুলো নির্মাণ করা হয়েছে। 

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের মাধ্যমে এসব বাড়ির চাবি ও জমির দলিল তাদের হাতে তুলে দেওয়া হয়। সদর উপজেলা হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, ভাইসচেয়ারম্যান কাজী আল তারেক, পৌর মেয়র জাকিয়া খাতুন, জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা।

মুজিবর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়নে সারাদেশের ন্যায় পঞ্চগড়ের পাঁচ উপজেলায় ইতোমধ্যে নতুন পাকা বাড়ি পেল ১ হাজার ৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। এর জন্য সরকারি ব্যয় হয়েছে ১৮ কোটি ৭ লাখ ৪৭ হাজার টাকা। সদর উপজেলায় ২০৮টি, দেবীগঞ্জ উপজেলায় ৫৮২টি, বোদা উপজেলায় ৫৫টি, তেঁতুলিয়া উপজেলায় ১৪২টি ও আটোয়ারী উপজেলায় ৭০টি পরিবারকে এসব বাড়ি বরাদ্দ দেওয়া হয়েছে। 

Place your advertisement here
Place your advertisement here