ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৫২ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৬৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৯৫ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
মুজিববর্ষ উপলক্ষে এক কোটি গাছ রোপণ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী করোনার ভুয়া রিপোর্টের ঘটনায় ডা. সাবরিনা গ্রেফতার সরকারি উদ্যোগে সারাদেশে কোরবানির পশুর ডিজিটাল হাট বর্তমান সরকার কৃষি খাতকে বিশেষ গুরুত্ব দিচ্ছে- কৃষিমন্ত্রী ই-নথি ব্যবস্থাপনায় এবারো শীর্ষে শিল্প মন্ত্রণালয়
৩৮

বাজেটে স্বাস্থ্য খাতে বরাদ্দ বাড়লো ১৫ হাজার কোটি টাকা 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জুন ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনা পরিস্থিতিতে প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্য খাতে গতবারের তুলনায় বরাদ্দ বেড়েছে ১৫ হাজার ২৯৫ কোটি টাকা। এবার এ খাতে মোট বরাদ্দ দেয়া হয়েছে ৪১ হাজার ২৭ কোটি টাকা। যা ২০১৯-২০ সালের বাজেটে ছিল ২৫ হাজার ৭৩২ কোটি টাকা।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টার পর বাজেট ঘোষণা শুরু হয়। এটি দেশের ৪৯তম এবং অর্থমন্ত্রী হিসেবে মুস্তফা কামালের দ্বিতীয় বাজেট উপস্থাপন।

এবারের বাজেটে বরাদ্দ ৪১ হাজার ২৭ কোটি টাকার মধ্যে পরিচালন খাতে বরাদ্দ রাখা হয়েছে ১২ হাজার ৮৩০ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ১০ হাজার ৫৪ কোটি টাকা।

বাজেটে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বরাদ্দ রাখা হয়েছে ৬ হাজার ৩৬৩ কোটি টাকা, যা গত বছরের বাজেটের তুলনায় ১ হাজার ২৮২ কোটি টাকা বেশি।

সব মিলিয়ে ২০২০-২১ অর্থবছরের বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগ ও স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে খাতে বরাদ্দের প্রস্তাব রাখা হয়েছে ২৯ হাজার ২৪৭ কোটি টাকা।

আগামী অর্থবছর করোনার যে কোনো পরিস্থিতি মোকাবিলায় ১০ হাজার কোটি টাকা বরাদ্দের প্রস্তাব রাখা হয়েছে। স্বাস্থ্যসেবা খাতের উপকরণ হ্যান্ডগ্লাভস, মাস্ক, পিপিই, ওষুধ এবং আইসিইউর যন্ত্রপাতির দাম কমছে এবারের বাজেটে।

Place your advertisement here
Place your advertisement here
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর