• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৮ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
রেহানা কারও কষ্ট দেখলে খবর পাঠায়, চেষ্টা করি ব্যবস্থা নিতে-প্রধানমন্ত্রী যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছেন প্রধানমন্ত্রী: হুইপ ঠাকুরগাঁওয়ে ঘাতক দালাল নির্মূল কমিটির খাদ্য সামগ্রী বিতরণ নীলফামারীতে ২৫০ পরিবারের মাঝে ছাত্রলীগের খাদ্য সহায়তা রাজধানীর উত্তরার দিয়াবাড়ির ডিপোতে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হয়েছে

‘বঙ্গবন্ধু জেল-জুলুম সহ্য করেও অধিকার প্রতিষ্ঠায় অবিচল ছিলেন’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২১  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুদীর্ঘ ২৪ বছর আন্দোলন-সংগ্রাম, জেল-জুলুম-অত্যাচার সবকিছু সহ্য করেও বাঙালির অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে অবিচল ছিলেন। তার ডাকে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেছেন বলে আজ বাঙালি জাতি বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারছে। বাংলাদেশ আজ মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত।

তিনি গতকাল পীরগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে ‘বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনাসভা’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন। সড়ক দুর্ঘটনায় নিহত বীর মুক্তিযোদ্ধা মো. মকবুল, রাজশাহীর কাটাখালীতে সড়ক দুর্ঘটনায় ১৭ জন পীরগঞ্জবাসী নিহত হওয়ার ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে তাদের রুহের মাগফিরাত কামনা করেন স্পিকার।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সব মুক্তিযোদ্ধাকে সশ্রদ্ধ সালাম ও শ্রদ্ধা জানিয়ে শিরীন শারমিন বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। কোনো চাওয়া-পাওয়া থেকে নয়, দেশমাতৃকাকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করতে মুক্তিযোদ্ধারা বঙ্গবন্ধুর আহ্বানে হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। নিজের ও পরিবারের কথা না ভেবে রক্তক্ষয়ী যুদ্ধে অস্ত্র হাতে অংশগ্রহণ করেছিলেন তারা। ৩০ লাখ শহিদ, ২ লাখ মা-বোনের সম্ভ্রম হারানোর বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে নুরুল হক, আব্দুল হাদী, আব্দুর রব, ফজলার রহমান, আবুল কালাম আজাদ, নুরুল ইসলাম, জিল্লুর রহমান সরকারসহ ৬৮ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক প্রদান করেন স্পিকার।

Place your advertisement here
Place your advertisement here