• বৃহস্পতিবার   ১৩ মে ২০২১ ||

  • বৈশাখ ৩০ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৭:১৫ মিনিটে জাতির উদ্দেশ্যে শুভেচ্ছা ভাষণ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসহায়-দুস্থ মানুষের কল্যাণে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে সরকার হিলি বন্দরে ৪দিন আমদানি-রপ্তানি বন্ধ নীলফামারীতে শতাধিক শিশু পেল ঈদ উপহার এসপির ঈদ উপহার ও খাবার পেল রংপুরের সেই বৃদ্ধা

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত হাবিপ্রবির নয় শিক্ষার্থী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ মে ২০২১  

Find us in facebook

Find us in facebook

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত ২০১৯ সালের সেরা রেজাল্টধারী শিক্ষার্থীদের নামের তালিকা ইউজিসিতে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় গুলো। বিষয়টি নিশ্চিত করেন ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক মোঃ কামাল হোসেন। 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি) ১৫ ব্যাচের শিক্ষার্থীদের ফলাফল বিশ্লেষণ করলে দেখা যায় আট অনুষদে থেকে নয় জন শিক্ষার্থী শীর্ষস্থান দখল করেছে। বিষয়টি নিশ্চিত করেন সংশ্লিষ্ট অনুষদের ডিনগণ।

সিএসই অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই শিক্ষার্থী মোঃ মতিউর রহমান তারেক ও রিয়াজ আহমেদ (সিজিপিএ-৩.৮৩)। তবে মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পর্যায়ে উক্ত শিক্ষার্থীদের ফলাফলের তারতম্য থাকায় প্রধানমন্ত্রী পদকের জন্য এগিয়ে আছেন রিয়াজ আহমেদ। 

বিজনেস স্টাডিজ অনুষদ থেকে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন ফিনান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী নুসরাত আফরিন (সিজিপিএ-৩.৯২)। ভবিষ্যতে তার ইচ্ছা আছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা করার। 

ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স অনুষদ থেকে সর্বচ্চো সিজিপিএ অর্জন করেন মোঃ জাকিউল হাসান জিহাদ (সিজিপিএ- ৩.৯০)। অদূর ভবিষ্যতে গবেষণামূলক প্রতিষ্ঠানে কাজ করতে চান তিনি। 
 
মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন ফারজানা খানম (সিজিপিএ- ৩.৯৬)। বর্তমানে তিনি মাস্টার্স ইন ফিসারিজ বায়োলজি অ্যান্ড জেনেটিকস বিভাগে অধ্যয়নরত। ভবিষ্যতে শিক্ষকতা পেশায় যুক্ত হতে চান তিনি। 

পক্ষান্তরে, সোস্যাল সায়েন্স এ্যান্ড হিউম্যানিটিস অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেন অর্থনীতি বিভাগের ছাত্র বাবর আহমদ 

(সিজিপিএ - ৩.৭৮)। অদূর 

ভবিষ্যতে শিক্ষকতার পাশাপাশি গবেষণার মাধ্যমে অর্থনীতিবীদ হিসেবে দেশের জন্য কাজ করতে চান তিনি।
কৃষি অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ অর্জন করার রেকর্ড গড়েছেন মোছা: অনন্যা খাতুন (সিজিপিএ- ৩.৯৬)।
 
বর্তমানে তিনি উদ্যানতত্ত্ব বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত।
 
ভবিষ্যতে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার পাশাপাশি গবেষণা কাজ করতে চান। 
ইঞ্জিনিয়ারিং অনুষদ থেকে সর্বোচ্চ ফলাফল অর্জন করেছেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী

 আফরোজা সুলতানা

(সিজিপিএ - ৩.৯১)। বর্তমানে তিনি

সিটি ইউনিভার্সিটি , ঢাকাতে কর্মরত।

ভবিষ্যতে তিনি শিক্ষকতা পেশাকে প্রাধ্যন্য দিয়ে দেশের সমৃদ্ধিতে অবদান রাখতে চান।
বিজ্ঞান অনুষদ থেকে প্রথমবার সর্বোচ্চ রেজাল্ট অর্জনের রেকর্ড গড়েন গণিত বিভাগের শিক্ষার্থী রিসাত হোসাইন ( সিজিপিএ-৩.৯৯)। অদূর ভবিষ্যতে একজন সৎ ও ভালো মনের মানুষ হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা পেশায় নিযুক্ত হতে চান তিনি। 

শিক্ষার্থীদের কৃতিত্বে গর্বিত বিশ্ববিদ্যালয় প্রশাসনও। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. ফজলুল হক বলেন, " শিক্ষার্থীদের সাফল্যে আমি খুবই খুশি। তাদের সাফল্য কামনা করছি। আশা করি শিক্ষার্থীরা এ ফলাফল আগামীতেও ধরে রাখবে "।

ইউজিসির রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশনের পরিচালক মোঃ কামাল হোসেন হাবিপ্রবি সাংবাদিক সমিতিকে বলেন, " করোনা পরিস্থিতির কারণে এবার স্বাভাবিকভাবে সকল কাজে সময় বেশি লাগছে। আমরা প্রধানমন্ত্রী পদকের জন্য প্রায় অধিকাংশ কাজ শেষ করেছি। করোনা পরিস্থিতি অনুকূলে আসলে আমরা অনুষ্ঠনটি আয়োজন করতে পারবো বলে আশা করছি "।

Place your advertisement here
Place your advertisement here