ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
১২৫

প্রথমবারের অনলাইনে আদালত চালুর উদ্যোগ নেবে সুপ্রিম কোর্ট         

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

দেশের ইতিহাসে প্রথমবারের মতো সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের নিয়ে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অনলাইনে আদালত (Virtual Court) চালুর জন্য পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া সভায় আগামী ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্তও গৃহীত হয়। 

গতকাল রবিবার (২৬ এপ্রিল) ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত সভায় আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের ৮৮ জন বিচারক অংশগ্রহণ করেন।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানান, ফুলকোর্ট সভায় আগামী ৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারিক কার্যক্রম স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। সভায় Virtual court (অনলাইনে আদালত) চালু করার জন্য প্রয়োজনীয় আইনগত প্রতিবন্ধকতা দূর করার জন্য পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত হয়। বাংলাদেশ সুপ্রিম কোর্টের রুলস কমিটি (Rules Committee) পুনরায় গঠনের সিদ্ধান্ত হয়। সুপ্রিম কোর্ট স্পেশাল কমিটি ফর জুডিশিয়াল রিফরমস (Supreme Court Special Committee for Judicial Reforms), ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের কার্যক্রম পরিচালনার বিষয়ে বিচারক, আইনজীবীদেরকে প্রয়োজনীয় প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করবেন এবং প্রধান বিচারপতিকে সময় সময় অগ্রগতি অবহিত করবেন।

ছুটির সময়ে অধস্তন আদালতের বিচারকবৃন্দ নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং সময় সময় বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের সাথে যোগাযোগ রাখবেন।

তিনি আরও জানান, প্রধান বিচারপতির সভাপতিত্বে বাংলাদেশের ইতিহাসে এই প্রথম ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়েছে। এতে আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের ৮৮ জন বিচারক অংশগ্রহণ করেন।

Place your advertisement here
Place your advertisement here
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর