সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

Find us in facebook
৭১

পুরাতনরাই হলেন রংপুর আওয়ামী লীগের নতুন কাণ্ডারি

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

গতকাল মঙ্গলবার ঘোষণা করা হলো রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ কমিটি ঘোষণা করা হয়।

মঙ্গলবার রাত ৯টায় দলটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক কমিটি ঘোষণা করেন ।

এ সময় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে জেলা কমিটির এক নম্বর সদস্য রেখে, মমতাজ উদ্দিন আহম্মেদকে সভাপতি ও অ্যাডভোকেট রেজাউল করিম রাজুকে সাধারণ সম্পাদক এবং মহানগর কমিটিতে শাফিউর রহমান শাফিকে সভাপতি ও তুষার কান্তি মন্ডলকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন নানক। নব-নির্বাচিত এই সভাপতি ও সম্পাদকের মাধ্যমে গঠিত কমিটি ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবে।

এ ব্যাপারে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, সম্মেলনের দ্বিতীয় কাউন্সিলররা সভাপতি ও সম্পাদকের নাম প্রস্তাবের পর প্রার্থীদের মধ্যে সমঝোতা হয়নি। পরে সকলের সম্মতিতে সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তে কমিটি চূড়ান্ত হয়। এতে জেলা কমিটিতে সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু মনোনীত হয়েছে। এছাড়া মহানগর কমিটিতে সভাপতি সাফিয়ার রহমান সফি ও সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল।

তিনি জানান, জেলা ও মহানগর কমিটিতে সভাপতি ও সম্পাদক পদপ্রত্যাশী ছিলেন ৩৪ জন। এর মধ্যে জেলাতে সভাপতি পদে ৬, সাধারণ সম্পাদক পদে ৭ জন। মহানগরে সভাপতি ১০ এবং সাধারণ সম্পাদক পদে ১১ প্রার্থী কাউন্সিলরদের সমর্থন চান। তবে কেউ কাউকে ছাড় না দেওয়ায় শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী কমিটি চূড়ান্ত করতে সিদ্ধান্ত নেন।

বেলা ১২টা পাবলিক লাইব্রেরি মাঠে সম্মেলনের প্রথম অধিবেশনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য রমেশ সেন এমপি।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

প্রথম অধিবেশন শেষে বিকেল ৪টায় জেলা ও সন্ধ্যা ৭টায় মহানগর কাউন্সিল হলেও সমঝোতা না হওয়ায় কিছুটা বিলম্বে প্রধানমন্ত্রীর নির্দেশে দুটি কমিটিতেই সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের রেখেই কমিটি ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য যে, দীর্ঘ তের বছরের অপেক্ষা শেষে গতকাল মঙ্গলবার রংপুর জেলা আওয়ামী লীগের এবং রংপুর মহানগরের নয় বছর পর এই সম্মেলন অনুষ্ঠিত হল।

সম্মেলনের প্রথম অধিবেশন বিকেল চারটায় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে সম্পন্ন হয়। পরে বিকেল সাড়ে চারটা থেকে রংপুর টাউন হল মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে তিন বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়।

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
Place your advertisement here
Place your advertisement here
এই বিভাগের আরো খবর