• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হতে পারে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের বহনে বিশেষ হেলিকপ্টার প্রস্তুত করেছে বাংলাদেশ বিমানবাহিনী ২৬ টাকা কেজি দরে ৬ লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের একটি বাড়ির দুইজনের নমুনা সংগ্রহ করে বাড়িটি লকডাউন করা হয়েছে করোনা নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে খুলনায় গ্রেফতার-১
৮৫

পীরগাছায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগাছায় দেবী চৌধুরাণী স্মৃতি স্মরণে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেলে উপজেলার কৈকুড়ী ইউনিয়নের মকসুদখাঁ গ্রামে দেবী চৌধুরাণীর ভিটে সংলগ্ন মাঠে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এসময় দূর -দূরান্ত থেকে স্থানীয় যানবাহন ও পায়ে হেটে প্রায় ১৫ হাজার নারী-পুরুষ ও শিশুরা ঘোড়া দৌড় দেখতে আসে।

গ্রামের সব মানুষের দেয়া চাঁদা ও মুষ্ঠি চালে এ প্রতিযোগিতায় বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ৪০টি ঘোড়া অংশ নেন। এতে প্রধান অতিথি হিসেবে খেলার উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি তছলিম উদ্দিন। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, রংপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফিরোজ হোসেন মিয়া, কৈকুড়ী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম লেবু মন্ডল, সমাজ সেবক মুনছুর আলী মেম্বার, আয়োজক কমিটির আহবায়ক ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক হাফিজার রহমান লিটন, আব্দুল মান্নান কুরাল, চাঁন মিয়া, আব্দুল হান্নান, লিংকন, হুমায়ুন প্রমুখ। ঘোড়া দৌড় দেখতে আসা মেরাজ ও নিরব মিয়া বলেন, গ্রাম বাংলার এ খেলাটি অনেক ভালো লাগে। তাই আমরা প্রতি বছর খেলা উপভোগ করতে আসি। খেলায় গাইবান্ধার পলাশবাড়ী এলাকার সওয়ারী রাব্বী মিয়া (১২)  প্রথম স্থান অধিকার করে। পরে তাকে অতিথিবৃন্দ একটি রঙিন টেলিভিশন ও অন্য প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগের পাঠকপ্রিয় খবর