ব্রেকিং:
করোনা পরিস্থিতিতে দেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে
  • রোববার   ১৩ জুন ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

  • || ০১ জ্বিলকদ ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
সম্মিলিত প্রচেষ্টায় দেশ থেকে শিশুশ্রম নিরসন সম্ভব- প্রধানমন্ত্রী করোনা আপডেট: গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬৩৭ ৩০ জুন পর্যন্ত বাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি `উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানো বিএনপির পুরনো অভ্যাস` মিঠাপুকুরে করলাক্ষেতে ভাইরাসজনিত পাতা মোড়ানো রোগ দেখা দিয়েছে

পাটগ্রামে মডেল মসজিদ উদ্বোধন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুন ২০২১  

Find us in facebook

Find us in facebook

সারাদেশে ধর্ম মন্ত্রণালয় কর্তৃক ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের প্রথম পর্যায়ে নির্মিত ৫০ টি মডেল মসজিদের উদ্বোধন করা হয়েছে। সারা দেশের মত লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায়ও নির্মিত মডেল মসজিদের উদ্বোধন করা হয়। 

বৃহস্পতিবার সকাল ১১ টায় গণভবন থেকে ভার্চুয়ালি উপস্থিত থেকে একযোগে মডেল মসজিদের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উপজেলার শহীদ আফজাল মিলনায়তনে অনলাইনে উদ্বোধন অনুষ্ঠানে অংশ নেন লালমনিরহাট- ১ আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন এমপি, জেলা প্রশাসক আবু জাফর, উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল, উপজেলা নির্বাহী অফিসার সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি পূর্ণ চন্দ্র রায়, পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইট প্রমূখ। 

পরে উপজেলার পৌরসভার মির্জারকোট মহাসড়কের পাশে নির্মিত দৃষ্টি নন্দন এ মডেল মসজিদটি ঘুরে দেখা হয়। এ সময় সংক্ষিপ্ত আলোচনাসভায় বক্তব্য দেন অতিথিরা।

মডেল মসজিদ উদ্বোধন শেষে ইসলামিক ফাউন্ডেশন লালমনিরহাটের উপ পরিচালক রাজিউর রহমান বলেন, ইতিপূর্বে কোনো মসজিদে নারীদের নামাজের ব্যাবস্থা ছিলো না। এই মডেল মসজিদে নারীদের নামাজের ব্যাবস্থা রয়েছে। এখানে ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র রয়েছে যার মাধ্যমে সমাজ থেকে মাদক,বাল্যবিবাহসহ অন্যান্য অপরাধমূলক কর্মকান্ড থেকে মানুষ দূরে থাকবে।

লালমনিরহাট গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান সরকার জানান, পাটগ্রাম উপজেলায় সাড়ে এগার কোটি টাকা ব্যায়ে মডেল মসজিদটি নির্মিত হয়েছে। এই মডেল মসজিদে হেফজখানা, মৃত ব্যাক্তিকে গোসল করানোর ব্যাবস্থা, ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র, ইসলামিক ফাউন্ডেশনের অফিস, কনফারেন্স রুম রয়েছে।

Place your advertisement here
Place your advertisement here