ব্রেকিং:
চলে গেলেন বাংলা গানের কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। কিছুক্ষণ আগে তিনি রাজশাহীতে মারা গেছেন। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে ভুগছিলেন। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৪৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ২০১ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৯৬ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৬১৮ জনে। করোনা কেড়ে নিল টনি পুরস্কারের জন্য মনোনীত এই ব্রডওয়ে তারকা নিক করদেরো প্রাণ। আজ সোমবার (৬ জুলাই) সকালে অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন স্ত্রী আম্যান্ডা কলুটস।
  • মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২২ ১৪২৭

  • || ১৬ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
টেকসই উন্নয়ন প্রতিবেদনে ভারত-পাকিস্থানকে ছাড়িয়ে বাংলাদেশ প্রবাসী কর্মীদের অভিনন্দন জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোরবানির আগে চামড়া ব্যবসায়ীদের ঋণের সুযোগ দিল কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশে করোনার পিক আওয়ার ছিল জুন আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
৫৯

পরীক্ষার্থী ও অবিভাবকদের সহযোগিতায় প্রস্তুত হাবিপ্রবিসাস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থী ও অবিভাবকদের সহযোগিতায় প্রস্তুত বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি।

প্রতিবছরের ন্যায় এবারও ভর্তি পরীক্ষার্থীদের যাবতীয় দিকনির্দেশনা দিয়ে সহায়তা করার কার্যক্রম হাতে নিয়েছে সংগঠনটি।আগামী ২ ডিসেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল মান্নান বলেন, প্রতিবারের ন্যায় এবারও হাবিপ্রবি  সাংবাদিক সমিতি ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহায়তা  প্রদানের লক্ষ্যে ভর্তি তথ্য সেবা কেন্দ্র স্থাপন করেছে।যার মাধ্যমে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের  পরীক্ষা কেন্দ্র,সিট প্লান,ভর্তি পরীক্ষার রেজাল্ট,থাকার ব্যবস্থাসহ ভর্তি পরীক্ষা সংক্রান্ত   প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে থাকে।এছাড়া সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ আইন-শৃঙ্খলা  রক্ষাকারী বাহিনী,বিশ্ববিদ্যালয় প্রশাসনের  পাশাপাশি ভর্তি পরীক্ষা চলাকালীন সকল ধরনের  অপ্রীতিকর ঘটনা এড়াতে সদা তৎপর রয়েছে।  সর্বোপরি ক্যাম্পাসে সুষ্ঠ ও সুন্দর পরিবেশ বজায় রাখাই আমাদের মূল লক্ষ্য।

সাধারন সম্পাদক আব্দুর রব বলেন, এবারের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের প্রসাশন ও বিভিন্ন সংগঠন ভর্তি পরীক্ষা সাফল্য করার জন্য বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছে।এর পাশাপাশি হাবিপ্রবি সাংবাদিক সমিতিও কিছু প্রদক্ষেপ গ্রহণ করেছে।  ভর্তি পরীক্ষা উপলক্ষে আগত শিক্ষার্থীদের বিভিন্ন তথ্য দিয়ে সেবা করার জন্য সহায়তা কেন্দ্র স্থাপন করেছি এবং দূর থেকে আগত শিক্ষার্থীরা তাদের প্রয়োজনী জিনিসপত্র বিনামূল্য ও হেফাজতে রাখতে সহায়তা করবে।এছাড়াও ভর্তি পরীক্ষায় যে কোনো অসাধু ও প্রতারণা করে যেন শিক্ষার্থীদের কাছ থেকে কোন অর্থ আদায় করতে না পারে এবং কোন ধরণের বিশৃঙ্খলা ও ভর্তি বাণিজ্যের মতো অবৈধ কাজ না হয় সেদিকে সাংবাদিক সমিতির সদস্যরা সজাগ দৃষ্টি রাখবে।

উল্লেখ্য,চার দিনব্যাপী ভর্তি পরীক্ষার ১ম দিন ‘ডি’ ইউনিট, ২য় দিন ‘এ’ ইউনিট, ৩য় দিন ‘বি’ ইউনিট এবং সর্বশেষ ৪র্থ দিন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।ইংলিশ ভার্সনে যে সকল ভর্তিচ্ছু পরীক্ষা দেবে তাঁদের পরীক্ষা কৃষি অনুষদীয় ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে।ভর্তি পরীক্ষা সক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.hstu.ac.bd)-এ পাওয়া যাবে।

Place your advertisement here
Place your advertisement here
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর