ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ২৩ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৯৪৪ জনে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধে বড় ভাই আদম আলীর ধারালো কাচির আঘাতে ছোট ভাই শাপলা মিয়া (৫০) নিহত
  • বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
স্বাধীনতার পর সবচেয়ে বড় নির্মাণ অবকাঠামো হলো পদ্মাসেতু পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেড়েছে সেবার মান দিনাজপুরে আশার আলো জাগিয়েছে ‘ব্রি ধান ৮৭’ কুড়িগ্রামে বিনামূল্যে সোলার হোম সিস্টেম বিতরণ চার এমওইউ স্বাক্ষর হতে পারে হাসিনা-মোদি ভার্চুয়াল বৈঠকে ৪৩তম বিসিএসে নিয়োগ পাবেন ১৮১৪ জন

পদ্মাসেতুতে বসল ৩৮তম স্প্যান: দৃশ্যমান পৌনে ৬ কিলোমিটার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মাসেতুর ১ ও ২ নম্বর পিলারের উপর বসল ৩৮তম ‘১-এ’ স্প্যান। শনিবার দুপুরে স্প্যানটি বসানো হয়। এতে দৃশ্যমান হলো সেতুর ৫ হাজার ৭০০ মিটার বা পৌনে ৬ কিলোমিটার।
এ তথ্য নিশ্চিত করে পদ্মাসেতুর প্রকৌশলী মো. হুমায়ুন কবির জানান, শনিবার সকাল ৯টার দিকে মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি পিলারের কাছে নিয়ে যাওয়া হয়। কোনো কারিগরি জটিলতা না থাকায় স্প্যানটি পিলারের উপর বসানো হয়।

এর আগে, ১২ নভেম্বর ৩৭তম স্প্যান বসানো হয়। এতে দৃশ্যমান হয় সেতুর পাঁচ হাজার ৫৫০ মিটার অংশ। আর মাত্র তিনটি স্প্যান বাকি রইল।

আগামী ২৩ নভেম্বর ১০ ও ১১ নম্বর পিলারে ৩৯তম ‘২-ডি’, ২ ডিসেম্বর ১১ ও ১২ নম্বর পিলারে ৪০তম ‘২-ই’ ও ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর পিলারে ৪১তম ‘২-এফ’ স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো কর্পোরেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here