ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে চার জেলায় নতুন আরও ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেন রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু। তিনি জানান, রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ৩৪ জন, কুড়িগ্রামে ১৬ জন, গাইবান্ধায় ১২ জন এবং লালমনিরহাটে ১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। দেশে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৩৫৩৩, মৃত্যু ৩৩ দেশেই প্রথম হেলিপোর্ট তৈরির কাজ চলছে: বিমান সচিব রংপুরের পীরগাছায় বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ব্যবসায়ী হত্যায় তিন আসামি গ্রেফতার রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ সাতক্ষীরা থেকে গ্রেফতার।
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
স্থানীয় সরকারকে ঢেলে সাজানোর চিন্তা করতে হবে: শেখ হাসিনা টেকসই বেড়িবাঁধ নির্মাণে ৮ হাজার কোটি টাকার ৪ প্রকল্প গ্রহণ ‘সেতু নির্মাণ প্রকল্প নেওয়ার আগে ভালোভাবে খতিয়ে দেখতে হবে কুড়িগ্রামে দ্বিতীয় দফা বন্যায় পানিবন্দি ২০ হাজার মানুষ আ’লীগ ঐতিহ্যগত ভাবেই মানুষকে সহায়তা করে আসছে- কাদের
১৭৫

নীলফামারীতে সাবেক মন্ত্রী খয়রাত হোসেনের নামে সড়ক উম্মোচন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জুন ২০২০  

Find us in facebook

Find us in facebook

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর, ভাষা সৈনিক এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক মন্ত্রী প্রয়াত খয়রাত হোসেনের নামে নীলফামারীর জেলা পরিষদ সংলগ্ন নতুনবাজার যাওয়ার পাকা সড়কের নাম ফলক উম্মোচন করা হয়েছে। আজ  সোমবার(২৯ জুন/২০২০০ বিকালে জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী এর আন্ষ্ঠুানিক উদ্ধোধন করেন। জেলা প্রশাসনের আয়োজনে উক্ত সড়কের নামকরন করা খয়রাত হোসেন। 


এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ (সদর সার্কেল) রবিউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর ইউএনও এলিনা আক্তার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক প্রমুখ। এ ছাড়া উপস্থিত ছিলেন প্রয়াত খয়রাত হোসেনের ছেলে হাসনাত বিন খয়রাত ও নাতী নাতনী যথাক্রমে ইমরান বিন হাসনাত, নাইয়াব বিনতে হাসনাত ও ডাঃ রাইয়ান বিন হাসনাত। 


উল্লেখ যে, খয়রাত হোসেন ১৯০৯ সালে ১৪ নবেম্বর নীলফামারীর বেড়াকুঠি গ্রামে জন্মগ্রহন করেন। তার বাবা হাজী হেদায়েত উল্লাহ। ১৯৪৪ সালে তিনি নীলফামারী অঞ্চলের এমএলএ নির্বাচিত হন। ১৯৫৬ সালে যুক্তফ্রন্ট মন্ত্রীসভা গঠন করা হলে তিনি খাদ্য, কৃষি ও পশুপালন মন্ত্রী নিযুক্ত হয়েছিলেন। তিনি আওয়ামী মুসলিমলীগের প্রতিষ্ঠাতা সহ সভাপতি ছিলেন ও আওয়ামী লীগের হয়ে একাধারে নৌকা প্রতিক নিয়ে তিনবার এমপিও নির্বাচিত হন। বঙ্গবন্ধুর হাত ধরে তিনি তার রাজনীতি জীবনে ৫২ ভাষা আন্দোলন ও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সংগঠন ছিলেন। এরপর জটিল রোগে আক্রান্ত হয়ে ১৯৭২ সালের ১০ মার্চ তিনি নীলফামারী শহরের বাসভবনে মৃত্যু বরন করেন।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর