• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৮ ১৪২৮

  • || ২৮ রমজান ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
রেহানা কারও কষ্ট দেখলে খবর পাঠায়, চেষ্টা করি ব্যবস্থা নিতে-প্রধানমন্ত্রী যেকোনো দুর্যোগে মানুষের পাশে আছেন প্রধানমন্ত্রী: হুইপ ঠাকুরগাঁওয়ে ঘাতক দালাল নির্মূল কমিটির খাদ্য সামগ্রী বিতরণ নীলফামারীতে ২৫০ পরিবারের মাঝে ছাত্রলীগের খাদ্য সহায়তা রাজধানীর উত্তরার দিয়াবাড়ির ডিপোতে মেট্রোরেলের পরীক্ষামূলক চলাচল শুরু হয়েছে

নিমিষেই মাইগ্রেনের সমস্যা দূর করবে কয়েকটি পানীয়

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

ব্যস্ততা, দূষণ, অনিয়মিত ঘুম, অনিয়ন্ত্রিত জীবনযাত্রা এই সমস্যা বাড়িয়েই দিচ্ছে। মাইগ্রেনের ব্যথায় ভুগছেন  এমন অনেকেই রয়েছেন আমাদের আশেপাশেই। দিনভর মাইগ্রেনের ব্যথায় মাথা ঘুরছে, গা বমি বমি ভাব হয়াও অস্বাভাবিক নয়। স্বাভাবিক কাজকর্মে বাধা সৃষ্টি হচ্ছে। কোনো কাজেই মন বসাতে পারেন না কেউ।  

অনিয়মিত খাদ্যাভ্যাস, শরীরচর্চার অভাব, গ্যাজেট নির্ভর জীবন, ঘুমহীনতা , এসব আধুনিক জীবনের অনুদান। অধিকাংশ সময়ে আমাদের অবহেলাতেই বাড়তে থাকে মাইগ্রেনের সমস্যা। নানা কারণে হঠাৎ মাথা ধরা ও ব্যথায় সমস্যা দেখা দেয়। তাৎক্ষণিক এই সমস্যার সমাধান করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে সহায়তা করবে কয়েকটি পানীয়। চলুন জেনে নেয়া যাক তেমনই কয়েকটি পানীয় সম্পর্কে- 

আদা চা
মাথাব্যথায় খেতে পারেন আদা চা। আদা চা আরোগ্যদায়ক পানীয়, যা ধমনী শিথিল করার মাধ্যমে মস্তিষ্কের রক্ত সঞ্চালন বাড়ায়। এক ইঞ্চি পরিমাণ আদা কুচি করে দুই কাপ পানিতে ফুটিয়ে এক কাপ করতে হবে। এতে এক চা-চামচ মধু মেশাতে পারেন। এটা মাথাব্যথা কমাতে খুব ভালো কাজ করে। কারণ এই পানীয়তে প্রদাহনাশক উপাদান রয়েছে। এই উপাদান ব্যথা কমাতে সাহায্য করে।

পুদিনা চা
পুদিনা কড়া ঘ্রাণ ও ঔষধিগুণ সম্পূর্ণ হওয়ায় পেশি ও স্নায়ুকে আরাম দিতে পারে। পেশি ও স্নায়ুকে আরাম দিতে পারে। যা হঠাৎ হওয়া মাথা ব্যথা কমাতে পারে। পুদিনার চা অন্ত্র সুস্থ রাখার পাশাপাশি অস্বস্তিও কমায়।

ফিভারফিউ চা
এক ধরনের ফুলের গাছের পাতা। ডেইজি ফুলের মতো দেখতে এই গাছের পাতা মধ্যযুগে অ্যাসপিরিন ওষুধের মতো ব্যথা কমাতে ব্যবহার করা হতো। এর ওষুধি উপাদান মাইগ্রেইনের কারণে হওয়া মাথা ব্যথা কমাতে সাহায্য করে।

লেবুর পানি
মাথা ব্যথা সারাতে কার্যকার পানীয় হল লেবু পানি। এটি সব রকমের মাথা ব্যথা কমাতে পারে। পানি গরম করে তাতে অর্ধেকটা লেবুর রস যোগ করুন। এটা শরীর থেকে বিষাক্ত উপাদান দূর করতে ও পেটের সমস্যা থেকে হওয়া মাথাব্যথা দূর করে।

Place your advertisement here
Place your advertisement here