ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ২৩৪ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৯১৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২০ জন। রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান ও তাঁর স্ত্রী জেলী রহমানের করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রাষ্ট্রনায়ক ও বিশ্ব গণমাধ্যমের চোখে বঙ্গবন্ধু বন্যার্তদের পাশে নেই কুড়িগ্রাম বিএনপি ‘রাজধানীর বিদ্যুতের লাইন পর্যায়ক্রমে আন্ডারগ্রাউন্ডে চলে যাবে’ ফুলবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু বর্জ্য ব্যবস্থাপনায় সিটি কর্পোরেশনগুলো সফল : এলজিআরডি মন্ত্রী
৪৬

নিজ স্বার্থের জন্য জামায়াতকে সঙ্গে রাখতে চায় তারেক রহমান 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

নিজ স্বার্থের জন্য জামায়াতকে সঙ্গে রাখতে চায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আর এ কারণেই দলের বেশিরভাগ নীতিনির্ধারকরা জামায়াত ছাড়তে পরামর্শ দিলেও এ বিষয়ে নীরব তিনি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভবিষ্যৎ লাভের বিষয়টি বিবেচনা করেই জামায়াতের সঙ্গ ত্যাগ নিয়ে দলীয় সিদ্ধান্ত যতদিন পারবেন ততদিন ঝুলিয়ে রাখবেন তারেক রহমান। অতীতে বিএনপির বিভিন্ন কর্মসূচিতে লোকবল ও অর্থ দিয়ে সহায়তা করার অনেক নজির রয়েছে জামায়াতের। কিন্তু কালক্রমে দল ও বিভিন্ন মহল থেকে জামায়াত ছাড়তে বিএনপির ওপর চাপ সৃষ্টি করা হলেও নিজের স্বার্থেই তা ঝুলিয়ে রেখেছে তারেক।

সূত্রটি আরো জানায়, এই মুহূর্তে আন্দোলন-সংগ্রাম করার মতো সাংগঠনিক অবস্থা নেই বিএনপির। তাই মাঠে সক্রিয় হয়ে থাকতে ছদ্মবেশী জামায়াতকে পাশে চায় তারেক।

নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজনৈতিক বিশ্লেষক বলেন, শত গঞ্জনা আর অপমানিত হলেও এই মুহূর্তে জামায়াতের সঙ্গ ত্যাগ করবে না বিএনপি। আর এটাই বাস্তবতা।

তিনি বলেন, রাজপথের আন্দোলনে জামায়াতের পেশিশক্তি ও অর্থ প্রয়োজন বিএনপির। কেননা বিএনপির সাংগঠনিক ভিত্তি খুবই দুর্বল। তাছাড়া আলোচনা সভা, প্রতিবাদ সভা এবং সমালোচনা ছাড়া বিএনপি এখন কোনো কাজই করতে পারে না। এর ফলে শত অপকর্ম করা সত্ত্বেও জামায়াতের সঙ্গ ত্যাগ করতে পারছেন না তারেক রহমান।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সিনিয়র ও এক সময়ের প্রভাবশালী নেতা বলেন, ইচ্ছা করলেই জামায়াতকে ছেড়ে দিতে পারে না বিএনপি। তা যদি পারতো তাহলে অনেক আগেই জামায়াতের সঙ্গ ত্যাগ করতো বিএনপি। আমরা স্থায়ী কমিটির মিটিংয়ে বারবার বলে আসছি কিন্তু এ বিষয়ে আমাদের কথার কোনো দাম নেই। তারেক এই ইস্যুতে এখনই কোনো সিদ্ধান্তে যেতে রাজি নন।

Place your advertisement here
Place your advertisement here
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর