ব্রেকিং:
রংপুর মেডিকেল কলেজের (রমেক) পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সোমবার রংপুর মেডিকেল কলেজের (রমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু এসব তথ্য নিশ্চিত করে বলেন- রমেকের অণুজীব বিজ্ঞান বিভাগের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে রংপুরে ২৫ জন, গাইবান্ধায় ৬, কুড়িগ্রামে ২ এবং লালমনিরহাটে ২ জনের নমুনায় করোনা শনাক্ত হয়। দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ২ হাজার ৩৯১ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন।
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রংপুরে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত মুক্তিযোদ্ধার মৃত্যু অনুমতি দেয়া পাঁচ বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের কোভিড-১৯ পরীক্ষা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফতর ২০২০ সালে নিবন্ধিত হজযাত্রীদের জন্য ৮ নির্দেশনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় বন্যার সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোজ খবর নিচ্ছেন-পানিসম্পদ উপমন্ত্রী মানবদেহে কোভিড ভ্যাকসিনের সফল প্রয়োগের দাবি রাশিয়ার!
১২১

নারায়ণগঞ্জে রাসূল (সা.) এর পবিত্র দাড়ি প্রদর্শন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

Find us in facebook

Find us in facebook

মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার সর্বশেষ নবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মাদ (সা.) এর পবিত্র দাড়ির একটি অংশ শুক্রবার (২২ নভেম্বর) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ চত্বরে প্রদর্শন করা হয়।

পাকিস্তানভিত্তিক ইসলামি চ্যানেল মাদানি টিভির উদ্যোগে শুক্রবার ওই দাড়ি মুবারকের অংশ নারায়ণগঞ্জে নিয়ে আসা হয়। ওই দিন জুমার পর থেকে আসর পর্যন্ত সর্ব সাধারণের দেখার জন্য নারায়ণগঞ্জ কেন্দ্রীয় মসজিদ চত্বরে উন্মুক্ত রাখা হয়।

প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পবিত্র দাড়ির অংশবিশেষ একটি স্বচ্ছ কাচের বাক্সে রক্ষিত ছিল।

পাকিস্তান থেকে নিয়ে আসা কাচের বাক্সে সংরক্ষিত বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দাড়ি মোবারক দেখতে হাজার হাজার মানুষ নারায়ণগঞ্জের কেন্দ্রীয় মসজিদ চত্বরে ভিড় করে।

দাড়ি মোবারক দেখতে আসা মানুষের ভিড় বেড়ে গেলে পরিস্থিতি বেসামাল হয়ে যায়। পরে পুলিশি সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার (খোরশেদ) বলেন, ‘বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এ দাড়ি মোবারক সুদূর মিসর থেকে মাদানি চ্যানেলের আয়োজনে বাংলাদেশে আনা হয়।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর আমন্ত্রণে কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদে জুমার পর থেকে প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এ পবিত্র দাড়ির প্রদর্শনী অব্যাহত থাকে।

নারায়ণগঞ্জের ধর্মপ্রাণ আশেকে রাসূল মুসল্লিরা বিশ্বনবীর সংরক্ষিত এই স্মৃতি অবলোকন করার জন্য মসজিদ চত্বরে ভিড় জমান। পরে আগত দর্শনার্থীরা শৃঙ্খলার স্বার্থে দীর্ঘ লাইন ধরে একে একে তা অবলোকন করে আর প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর দরুদ পড়তে থাকে।

মাদানি চ্যানেল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ‘এর আগে গত লাইলাতুল কদর উপলক্ষে তুরস্কে প্রিয় নবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিশেষ স্মৃতিময় পবিত্র দাড়ি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল।

Place your advertisement here
Place your advertisement here
ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর