বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১৩ রবিউস সানি ১৪৪১

Find us in facebook
৭৫

নারায়ণগঞ্জে রাসূল (সা.) এর পবিত্র দাড়ি প্রদর্শন

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার সর্বশেষ নবী রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মাদ (সা.) এর পবিত্র দাড়ির একটি অংশ শুক্রবার (২২ নভেম্বর) নারায়ণগঞ্জ কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ চত্বরে প্রদর্শন করা হয়।

পাকিস্তানভিত্তিক ইসলামি চ্যানেল মাদানি টিভির উদ্যোগে শুক্রবার ওই দাড়ি মুবারকের অংশ নারায়ণগঞ্জে নিয়ে আসা হয়। ওই দিন জুমার পর থেকে আসর পর্যন্ত সর্ব সাধারণের দেখার জন্য নারায়ণগঞ্জ কেন্দ্রীয় মসজিদ চত্বরে উন্মুক্ত রাখা হয়।

প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পবিত্র দাড়ির অংশবিশেষ একটি স্বচ্ছ কাচের বাক্সে রক্ষিত ছিল।

পাকিস্তান থেকে নিয়ে আসা কাচের বাক্সে সংরক্ষিত বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দাড়ি মোবারক দেখতে হাজার হাজার মানুষ নারায়ণগঞ্জের কেন্দ্রীয় মসজিদ চত্বরে ভিড় করে।

দাড়ি মোবারক দেখতে আসা মানুষের ভিড় বেড়ে গেলে পরিস্থিতি বেসামাল হয়ে যায়। পরে পুলিশি সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার (খোরশেদ) বলেন, ‘বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এ দাড়ি মোবারক সুদূর মিসর থেকে মাদানি চ্যানেলের আয়োজনে বাংলাদেশে আনা হয়।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীর আমন্ত্রণে কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদে জুমার পর থেকে প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের এ পবিত্র দাড়ির প্রদর্শনী অব্যাহত থাকে।

নারায়ণগঞ্জের ধর্মপ্রাণ আশেকে রাসূল মুসল্লিরা বিশ্বনবীর সংরক্ষিত এই স্মৃতি অবলোকন করার জন্য মসজিদ চত্বরে ভিড় জমান। পরে আগত দর্শনার্থীরা শৃঙ্খলার স্বার্থে দীর্ঘ লাইন ধরে একে একে তা অবলোকন করে আর প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর দরুদ পড়তে থাকে।

মাদানি চ্যানেল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ‘এর আগে গত লাইলাতুল কদর উপলক্ষে তুরস্কে প্রিয় নবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের বিশেষ স্মৃতিময় পবিত্র দাড়ি জনসাধারণের জন্য উন্মুক্ত করা হয়েছিল।

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –
Place your advertisement here
Place your advertisement here