ব্রেকিং:
রংপুর স্টেশন থেকে কোনো ট্রেন চলবে না। রোববার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন রংপুর রেলওয়ে স্টেশনের মাস্টার আলমগীর হোসেন। রংপুরের ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতাল থেকে সুস্থ হয়ে আরও তিনজন বাড়ি ফিরলেন। রোববার (৩১ মে) দুপুরে করোনামুক্ত হওয়ায় ওই তিনজনকে ছাড়পত্র দেয়া হয়। রংপুর-ঢাকা মহাসড়কে ১ জুন (সোমবার) থেকে দূরপাল্লার বাস চলাচল শুরু হবে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো দুই হাজার ৫৪৫ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪৭ হাজার ১৫৩ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৬৫০ জন। একদিনের আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে এটিই সর্বোচ্চ। ট্রেনের টিকিট শুধু অনলাইনেই বিক্রি হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন। বসলো পদ্মাসেতুর ৩০তম স্প্যান: দৃশ্যমান সাড়ে ৪ কিলোমিটার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ছয়জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজন স্বাস্থ্যকর্মী, তিনজন গার্মেন্টসকর্মী ও একজন মাওলানা।
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
করোনা রোধে জনপ্রতিনিধিদের আরো সম্পৃক্তের আহ্বান প্রধানমন্ত্রীর স্বাস্থ্যবিধি মেনে সব অফিস খুলছে আজ করোনায় স্বাস্থ্যবিধি মানাতে চলবে মোবাইল কোর্ট পঙ্গপালের কারণে বিপর্যয়ের মুখে ভারত-পাকিস্তান দেশেই করোনাভাইরাসের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্সিং সম্পন্ন আদিতমারীতে সব করোনা রোগী সুস্থ হয়েছেন
১৮৬

ধর্ষণসহ সব ধরণের যৌন নিপীড়নের বিচার দাবিতে রংপুরে মানববন্ধন

দৈনিক রংপুর

প্রকাশিত: ১ মে ২০১৯  

Find us in facebook

Find us in facebook

সম্প্রতি ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাকাণ্ডে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িতদের ক্ষেত্রে কোন প্রকার ভয় বা করুণার ঊর্ধ্বে উঠে সুষ্ঠু বিচারিক প্রক্রিয়ায় তাদের কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানিয়েছে সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি, রংপুর।

একই সাথে বাংলাদেশে নারী ও শিশুর প্রতি সব ধরণের সহিংসতা প্রতিহত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং এসব অপরাধের সাথে জড়িতদের ন্যায়বিচারের আওতায় আনার পাশাপাশি অপরাধের শিকার পরিবারকে সকল প্রকার সহায়তা প্রদান করার আহ্বান জানায় সংস্থাটি। স্থানীয় প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থার একাংশের দায়িত্ব পালনে কথিত ঘাটতি ও যোগসাজশের অভিযোগের প্রেক্ষিতে এ বিষয়ে সুষ্ঠু ও ন্যায় বিচারের স্বার্থে বিচার বিভাগীয় তদন্তের জন্য পুনরায় আহ্বান জানানো হয়।

মঙ্গলবার বেলা ১১টায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানায় সনাক-টিআইবি, রংপুর।

মানববন্ধনে সনাক-টিআইবি’র সাথে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন রংপুর বেতারের সাবেক আঞ্চলিক পরিচালক মনোয়ারা বেগম, মহিলা পরিষদ রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রুমানা জামান, ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল কবির, অ্যাডভোকেট বাদল চন্দ্র দাস, সীড রংপুরের নির্বাহী পরিচালক সারথী রানী সাহা, আরডিআরএস বাংলাদেশ এর প্রতিনিধি বিলকিস বেগম, মহানগর সুজন এর সভাপতি ফখরুল আনাম বেঞ্জু, মাপা’র প্যানেল আইনজীবি রফিকুল ইসলাম সরকার এবং সনাক, রংপুরের সহ-সভাপতি অ্যাডভোকেট মুনীর চৌধুরী ও সনাক সভাপতি মোশফেকা রাজ্জাক প্রমূখ। 

বক্তারা নুসরাত হত্যাকাণ্ডসহ সারাদেশে এবং বিশেষ করে সম্প্রতি রংপুরের একই ধরণের ধর্ষণ ও বিভিন্ন যৌন নিপীড়নের সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। সকল পর্যায়ের সংশ্লিষ্টদের মানবিক চিন্তার ও মূল্যবোধের সঠিক বাস্তবায়ন চায় এবং একই ধরণের ঘটনার পূনরাবৃত্তি যেন না ঘটে সে বিষয়ে সকলের সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানানো হয়।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সনাক, রংপুরের সদস্যবৃন্দ, স্বজন সদস্যবৃন্দ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যসহ, টিআইবি কর্মী ও রংপুরের নানা শ্রেণী পেশার মানুষ।

Place your advertisement here
Place your advertisement here
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর