ব্রেকিং:
দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৫ জন ব্যক্তি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৫৯ জনে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুছ। রংপুরের লালবাগের একটি ছাত্রীনিবাসে এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার।
  • মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
অনুমোদন পেল দেশে উদ্ভাবিত প্রথম পিসিআর টেস্ট কিট দারিদ্র্যের হার বেড়ে ৪২ শতাংশ হওয়ার তথ্য সঠিক নয় বিরামপুর সীমান্তে আটক মহিষ নিলামে বিক্রি পেট্রলপাম্পে পরিমাপে কম, ছদ্মবেশে ধরলেন ম্যাজিস্ট্রেট বাংলাদেশের মানুষের জন্য এটি সবচেয়ে বড় উৎসব- প্রধানমন্ত্রী

দেশে ১৭ কোটির বেশি মোবাইল সংযোগ, বেড়েছে ইন্টারনেট গ্রাহক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

সদ্য শেষ হওয়া বছরের ডিসেম্বরে লম্বা লাফ দিয়েছে মোবাইল সংযোগ ও ইন্টারনেটে ব্যবহারকারীর সংখ্যা। দু’মাস ধরে কমতে থাকা মোবাইল ইন্টারনেট গ্রাহক সংখ্যা ডিসেম্বরে বেড়েছে সাড়ে ৪ লাখ। এছাড়া মাসটিতে ১৭ লাখ ৭০ হাজার সংযোগ বেড়েছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সর্বশেষ হিসাবে, ২০২০ সাল শেষে দেশের মোট মোবাইল সংযোগ দাঁড়িয়েছে ১৭ কোটি ১ লাখ ৩৭ হাজার। এছাড়া মোবাইল ইন্টারনেটের গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ২৩ লাখ ৫৩ হাজার।

২০২০ সালের নভেম্বরে মোবাইল সংযোগ ছিল ১৬ কোটি ৮৩ লাাখ ৬৭ হাজার। অক্টোবের এই সংখ্যা ছিল ১৬ কোটি ৮০ লাখ ৬৯ হাজার, সেপ্টেম্বরে ১৬ কোটি ৭১ লাখ ৯ হাজার, আগস্টে ১৬ কোটি ৬০ লাখ ২৮ হাজার সংযোগ ছিল। জুলাইয়ের মোট সংযোগ ছিল ১৬ কোটি ৪২ লাখ।

নভেম্বরে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ১০ কোটি ১৯ লাখ ৫ হাজার। অক্টোবরে যা ছিল ১০ কোটি ২১ লাখ ৬ হাজার। আর সেপ্টেম্বরে ১০ কোটি ২৪ লাখ ৭৮ হাজার। টানা পাঁচ মাস বৃদ্ধি পর টানা দুই মাস ধরে কমে আবার বাড়তে শুরু করলো এই মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী।

বলা যায়, করোনার ধাক্কা কাটিয়ে জুলাই মাস হতে সংযোগ বৃদ্ধির ধারা অব্যাহত রেখেছে অপারেটরগুলো।

Place your advertisement here
Place your advertisement here