ব্রেকিং:
আজ ২৮ মে রংপুর মেডিকেলে কলেজে ১৭৮ নমুনা পরীক্ষা করে ১৪ জন করোনা শনাক্ত। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু। তিনি জানান, আক্রান্তরা হলেন, রংপুরের কাউনিয়া-২, শালবন-৩, মুলাটোল-১, ধাপ, কাকলি লেন-১, পূর্ব গুপ্তপাড়া-১, মেডিকেল মোড়-১, ধাপ জেল রোড-১, সেনপাড়া-১, সদ্যপূষ্করনী ইউনিয়ন -১, জেলা পুলিশ-১ এবং কুড়িগ্রামের ফুলবাড়ি-১ জন। করোনাভাইরাসের কারণে দুইমাস বন্ধ থাকার পর ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে ভারতের নাসিক থেকে ১৬শ’ মেট্রিক টন পেঁয়াজ নিয়ে দিনাজপুরের হিলি রেলস্টেশনে পৌঁছেছে মালবাহী একটি ট্রেন। এ তথ্য নিশ্চিত করেছেন হিলি স্থলবন্দরের আমদানিকারক শহীদুল ইসলাম শহীদ। কুড়িগ্রামের উলিপুরে বৌভা‌তের দাওয়াত খে‌য়ে বা‌ড়ি ফেরার প‌থে নৌকাডু‌বির ঘটনায় নি‌খোঁজ চারজ‌নের মর‌দেহ উদ্ধার ক‌রে‌ছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। দেশে গত ২৪ ঘণ্টায় রেকর্ড দুই হাজারের বেশি করোনা রোগী সনাক্ত! মোট আক্রান্ত ৪০ হাজার ছাড়াল।
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
সাধারণ ছুটি বাড়ছে না, স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে চলবে অফিস! অবশেষে সীমিত আকারে চালু হচ্ছে গণপরিবহন অফিস খুললেও বয়স্ক-গর্ভবতীদের কর্মস্থলে যেতে হবে না নিরাপদ মাতৃত্ব দিবস আজ ভারত-চীন উত্তেজনার মধ্যেই ভারতে সেনা সম্মেলন শুরু
১৭

দেশের ইতিহাসে প্রথমবারের মতো ঈদে বন্ধ থাকছে সিনেমা হল   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ মে ২০২০  

Find us in facebook

Find us in facebook

দেশের ইতিহাসে প্রথমবারের মতো ঈদে সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মহামারী করোনার কারণে স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি। বাংলাদেশ প্রদর্শক সমিতির প্রশাসকের দায়িত্বে থাকা বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল আউয়াল এ তথ্য নিশ্চিত করেছেন।  
সবশেষ সোমবার প্রদর্শক সমিতির নেতাদের সঙ্গে আব্দুল আউয়ালের আলোচনা হয়। সে সময় জানানো হয়, পুরনো ছবি হলেও সিনেমা হল চালু রাখতে চান হল মালিকরা। কিন্তু মঙ্গলবার সরকারের তরফ থেকে জানিয়ে দেয়া হয়েছে, ঈদেও বন্ধ থাকবে প্রেক্ষাগৃহ।

মোহাম্মদ আবদুল আউয়াল বলেন, লকডাউন শুরুর দিকে সিনেমা হল বন্ধের যে সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম এবার ঈদেও তা বহাল থাকছে। ফলে ঈদে কোনো সিনেমা হল খুলছে না।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রদর্শক সমিতির সাবেক নেতা ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদও। তিনি বলেন, ঈদ হলো হল মালিকদের বেঁচে থাকার অবলম্বন। তাই চেয়েছিলাম, পুরনো ছবি হলেও হলটা যেন চালু থাকে। তবে সরকারের তরফ থেকে বন্ধ রাখার নির্দেশ এসেছে। তাই এবার প্রথমবারের মতো ঈদুল ফিতরে সব হল বন্ধ থাকছে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মালিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে গত ১৮ মার্চ থেকে সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। তখন থেকেই সব হল বন্ধ আছে। পরবর্তীতে চলচ্চিত্রের শুটিংও স্থগিত রেখেছে চলচ্চিত্র সংগঠনগুলো।

Place your advertisement here
Place your advertisement here
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর