ব্রেকিং:
মিঠাপুকুরে ট্রাক ও ২ বাসের ত্রিমুখী সংঘর্ষে আহত ১৫ ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ, করোনার সংক্রমণ নেই মসজিদে জামাত ও জুমা বিষয়ে সিদ্ধান্ত নিতে ফের বৈঠকে ইসলামিক ফাউন্ডেশন(ইফা) আমার ঘরে আমার স্কুল` প্রোগ্রামে খুশি সবাই আগেই প্রস্তুতি গ্রহণ করেছি বলেই বাংলাদেশ ভালো আছে:স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা বজায় রাখতে আজ রবিবার (২৯ মার্চ) থেকে ‘সংসদ বাংলা টেলিভিশন’-এ ‘আমার ঘরে আমার ক্লাস’ অনুষ্ঠান প্রচার করতে শুরু করেছে সরকার আলিবাবা ফাউন্ডেশনের দেয়া তিন লাখ মাস্ক দেশে আসবে আজ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সাধারণ ছুটির দিনগুলোতে সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখার সিদ্ধান্ত আজ রোববার থেকে কার্যকর হচ্ছে এবার মার্কিন কংগ্রেসের পাঁচ সদস্যের শরীরে করোনা শনাক্ত হয়েছে করোনা মোকাবেলায় আরও সাড়ে ৬ কোটি টাকা ও ১৩০০০ টন চাল বরাদ্দ
১৬

দিনাজপুরে ৩৮৩ জন হোম কোয়ারেন্টিনে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে দিনাজপুরে হোম কোয়ারেন্টিনে প্রতিদিনেই অবস্থানের সংখ্যা বাড়ছে। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ১৭৩জন হোম কোয়ারেন্টাইনের আওতায় এসেছেন। এ নিয়ে দিনাজপুরে ৩৮৩জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের অধিকাংশই বিদেশ ফেরত প্রবাসী। 

এ তথ্য দিয়েছেন দিনাজপুর জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস। তিনি বলেছেন, স্বাস্থ্য বিভাগ জেলায় সার্বক্ষনিক মনিটরিং চালিয়ে যাচ্ছে। নতুন করে কেউ বিদেশ থেকে আসলে বা কারো জ্বর, সর্দি দেখা দিলে দ্রুত আমরা তাকে হোম কোয়ারেন্টাইনে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। এদিকে হোম কোয়ারেন্টাইন থেকে কেউ যেনো বাইরে ঘোরাফেরা না করতে পারে সেদিকেও আমরা লক্ষ্যও রাখছি। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি। 

সিভিল সার্জেন আরো জানান, বর্তমানে ২জন প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে রয়েছে, আর বাকী ৭জন হোম কোয়ারেন্টাইন থেকে অব্যহতি পেয়েছেন। 

জেলা সিভিল সার্জন মোঃ আব্দুল কুদ্দুস জানান, বিদেশ ফেরত মোট ৩হাজার ২২ জন হলেও এরা বেশির ভাগই হোম কোয়ারেন্টাইনে নেই। তবে, এদের মধ্যে সাড়ে ৬’শ জনের এখন হোম কোয়ারেন্টিনের সময় শেষ হয়েছে। বাকি যারা আত্মগোপন করে আছেন, প্রশাসন তাদের খুঁজে বের করতে মাঠে নেমেছে। তাদের আইনের আওতায় আনার কথাও ভাবা হচ্ছে। কারণ, তাদের মাধ্যমে করোনা ভাইরাস ছড়ানোর আশংকাই বেশি রয়েছে।

Place your advertisement here
Place your advertisement here
রংপুর বিভাগ বিভাগের পাঠকপ্রিয় খবর